যুক্তরাষ্ট্রে হারিকেন মাইকেলে ২ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে হারিকেন মাইকেলে ২ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে ফ্লোরিডার উত্তরাঞ্চলে আঘাত হানার পর এবার দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে হারিকেন মাইকেল। স্থানীয় সময় বুধবার বিকেলে ফ্লোরিডার প্যানহেনডেলে আঘাত হানে এই ঝড়। এতে এখন পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সিবিএস নিউজ।

কর্তৃপক্ষের বরাত দিয়ে সিবিএস নিউজ জানায়, গডসেন কাউন্টিতে গাছের নিচে চাপা পড়ে মারা গেছে একজন। অন্যদিকে সেমিনল কাউন্টিতে তীব্র বাতাসে লোহার তৈরি গ্যারেজের ছাদ ছোট একটি বাড়িতে উড়ে এসে পড়ে। এতে ১১ বছর বয়সী এক মেয়ে মারা যায়।

হারিকেন মাইকেল সম্পর্কে সেমিনল কাউন্টির ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির পরিচালক ট্রাভিস ব্রুকস বলেন, হারিকেন মাইকেল সবকিছু লণ্ডভণ্ড করে দিয়েছে। পুরো অঞ্চল অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছে এবং এখানে সড়ক যোগাযোগ বলতে কিছু নেই।

হারিকেন মাইকেলের আঘাতে এখন পর্যন্ত মধ্য আমেরিকায় অন্তত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে হন্ডুরাসে ৬ জন, নিকারাগুয়ায় ৪ জন এবং এল সালভাদরে ৩ জন মারা গেছে।

বিবিসির প্রতিবেদন বলছে, হারিকেন মাইকেল এখন পর্যন্ত ফ্লোরিডার উত্তর-পশ্চিমে আঘাত হানা তৃতীয় শক্তিশালী ঝড়। এই ঝড়ের গতিবেগ ঘন্টায় ২৫০ কিলোমিটার। মাইকেলের কারণে ফ্লোরিডা, আলাবামা ও জর্জিয়ার হাজার হাজার ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুতহীন হয়ে পড়েছে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন


আরও দেখুনঃ