গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের

জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বিএনপির চিঠি পাওয়া জামায়াতে ইসলামীর নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র দ্রুত গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রংপুরের রিটার্নিং কর্মকর্তাকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

সোমবার দাখিল করা এক রিট আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান। অন্যদিকে, গোলাম রব্বানীর পক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক ও অ্যাডভোকেট শিশির মনির।

দাখিল করা রিট আবেদনে বলা হয়, গত ২৮ নভেম্বর দুপুরে গোলাম রব্বানীর আইনজীবী বায়েজিদ ওসমানি প্রয়োজনীয় সব কাগজপত্রসহ প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকার পরও তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে ঢুকতে দেয়া হয়নি। বিভিন্ন বিষয়ে তাকে হয়রানি শেষে তার মনোনয়নপত্র গ্রহণে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ না করায় প্রতিকার চেয়ে গত শনিবার নির্বাচন কমিশনে আবেদন করেন। নির্বাচন কমিশন থেকে কোনো সুরাহা না পেয়ে হাইকোর্টে রিট করেন। রিটের শুনানিতে আদালত দ্রুত মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন


আরও দেখুনঃ