জয়পুরহাটে ছাত্র ফ্রন্টের ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্র সমাবেশ

Avatar
দৈনিক২৪ | অনলাইন নিউজ পোর্টাল
৪:৪৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯

বাম ধারার ছাত্র সংগঠন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জয়পুরহাটে মিছিল ও ছাত্র সমাবেশ করেছে জেলা ছাত্র ফ্রন্ট।

আজ (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ৪টায় জেলা ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পাচুঁমোড়ে ছাত্র সমাবেশ করেন।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জয়পুরহাট জেলা শাখার সভাপতি জয়ন্ত সরকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বাসদের অাহ্বায়ক অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ,সদস্য সচিব কমরেড সামিউল ইসলাম বাবু, জেলা ছাত্র ফ্রন্টের প্রাক্তন সভাপতি উৎপল দেবনাথ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জয়পুরহাট সরকারি কলেজ শাখার সভাপতি, রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক শিপন দেবনাথ, সদস্য সামিয়া আক্তার, ছাত্রনেতা সজন দেবনাথ প্রমুখ।

ছাত্র ফ্রন্টের সমাবেশে থেকে বক্তারা বলেন, ১৯৮৪ সালের ২১ জানুয়ারি ছাত্র ফ্রন্ট অাত্নপ্রকাশ করেছিল।প্রতিষ্ঠাকাল থেকেই ধারাবাহিকভাবে সর্বজণীন বিজ্ঞানভিত্তিক,সেক্য­­­­ুলার, একই পদ্ধতির শিক্ষার দাবিতে লড়াই সংগ্রাম করছে। যুগে যুগে এই বাংলায় শাসকগোষ্ঠী শিক্ষাব্যবস্থাকে নিজেদের স্বার্থসিদ্ধির কাজে লাগানোর অপচেষ্টা চালিয়ে। ক্ষমতায় টিকে থাকা আর শোষণের হাতিয়ার হিসাবে শিক্ষাকে স্বার্থসিদ্ধির জন্য ব্যবহার করতে গিয়ে পুরো শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করার অপচেষ্টা চালিয়েছে। শাসকগোষ্ঠির কবল থেকে শিক্ষাব্যবস্থার এই শৃঙ্খল ভাঙ্গতে সেই ব্রিটিশ আমল থেকেই এদেশের ছাত্র- জনতা সর্বজনীন গণতান্ত্রিক শিক্ষার দাবিতে লড়াই- সংগ্রাম ৳চালিয়ে আসছে।

বক্তারা আরও বলেন, অতীতের এসব ছাত্ররাজনীতির সূতিকাগার ছিল কলেজ- বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ। কিন্তু রাজনীতিকে মেধাশূন্য করতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদের কার্যক্রম ও নির্বাচন বন্ধ রাখা হয়েছে। জয়পুরহাট সরকারি কলেজসহ অন্য সব কলেজে ছাত্র সংসদের কার্যক্রমও বন্ধ। স্থানীয় সব কলেজে ছাত্র সংসদে দ্রুত নির্বাচন দিতে হবে।

জয়পুরহাট প্রতিনিধি

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here