হাসির পাত্রী দিশা পাটানি!

84

মারাত্মক এক ভুল করে সামাজিক যোগাযোগমাধ্যমে হাসির পাত্রী হয়ে গেলেন দিশা পাটানি। ইনস্টাগ্রামে তিনি একটি বাণিজ্যিক পোস্ট করতে গিয়ে ভুলে এর সঙ্গে জুড়ে দেন বিজ্ঞাপনী সংস্থার পাঠানো অনুরোধের বার্তাও। আর তা নিয়েই সামাজিক যোগাযোগমাধ্যমে হাসির রোল পড়ে যায়। বলিউড অভিনেত্রী দিশা পাটানির বুদ্ধিমত্তা নিয়েও প্রশ্ন ওঠে।

দিশা একটি মোবাইল ফোনের পণ্যদূত হিসেবে কাজ করছেন। সেই ফোনের নতুন একটি মডেল এসেছে বাজারে। এটি প্রচার করতেই দিশা ইনস্টাগ্রাম ও টুইটারে পোস্ট করেন একটি ভিডিও। সেই সঙ্গে জুড়ে দেন ফোনটি নিয়ে অনেক প্রশংসামূলক কথা। এ ধরনের প্রচারণার জন্য তারকারা ইদানীং বেশ মোটা অঙ্কের সম্মানী পান। তবে বিষয়টি এমনভাবে সাজানো হয় যে একে কোনোভাবে প্রচারণামূলক কোনো পোস্ট বলা যায় না। তবে দিশা পাটানি যে ভুল করেছেন, এরপর আর এটা যে নিছক অর্থের বিনিময়ে প্রচার, তা বলার অপেক্ষা রাখে না। ফোনটি নিয়ে ক্যাপশনে অনেক প্রশংসামূলক লেখার শুরুতে দিশার পোস্টে দেখা যায় একটি অনুরোধ বার্তা। তাতে লেখা ছিল, ‘হেই দিশা, আপনাকে একটি ভিডিও পাঠাচ্ছি। আরও ভালো মানের কিছু ভিডিও পাঠাচ্ছি। তবে আপাতত এই ভিডিওটাই আপলোড করুন। চুক্তি অনুযায়ী ক্যাপশন যেন নিচেরটাই হয়, সেই অনুরোধ থাকল।’ এরপরই শুরু হয় মোবাইল ফোনের ব্র্যান্ডটি নিয়ে প্রশংসার স্তুতি।


সেই অনুরোধ বার্তাসহ দেওয়া পোস্টটি অবশ্য এখন দিশা তাঁর পাতা থেকে মুছে ফেলেছেন। কিন্তু কেউ কেউ ‘স্ক্রিনশট’ নিয়ে সেই ভুলকে এরই মধ্যে অমর করে ফেলেছেন। অনেকে ঠাট্টা করে স্ক্রিনশটটি পোস্ট করে লিখেছেন, ‘শুধু কপি আর পেস্ট করার মেধা থাকলেই প্রচারণা চালানো যায় না। একটু মগজও থাকা লাগে।’ হিন্দুস্তান টাইমস।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here