২৮ জানুয়ারি – রাশিফল

71

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬

ক্লান্ত দেহে এক গ্লাস পানির মতো তৃপ্তিদায়ক আর কিছুই নেই। প্রতিটি গোসলও সেই রকমই। পানিই যে জীবন, এতে কোনো সন্দেহ নেই। জীবজগতের সঙ্গে পানির সম্পর্কটা আদিম। তবু বলব, অতিরিক্ত কিছুই ভালো নয়। পানিটা একটা মাত্রা রেখে খাবেন। এ বিষয়ে চিকিৎসাবিজ্ঞান যা বলে, তা শুনবেন। প্রিয় মেষ, চলতি সপ্তাহে আপনার বাড়তি কর্মক্ষমতার দরকার হবে। বিশ্রাম ঠিক রেখে কাজ করবেন। শুভ হোক!

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

অতীতের ছায়ার নিচে বাস করবেন না। নতুন জীবনের সঙ্গে তাল মিলিয়ে চলুন। আপনার অনেক গুণ আছে। গুণগুলো কাজে লাগান। চলতি সপ্তাহে আপনার পিছিয়ে পড়ার কোনো সম্ভাবনা নেই। সামনের দিকে চলুন। শুভ হোক!

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

আনন্দ লাভ করাটাও একটা চর্চার বিষয়। ক্রমাগত হতাশার কথা ভেবে যাওয়া একটা বদ অভ্যাস। এই অভ্যাস ত্যাগ করুন। মনে রাখুন, মিথুন সফল রাশির মধ্যে একটি। সাফল্যকে ছিনিয়ে নিন। আনন্দ হোক আপনার নিত্যসঙ্গী। নতুন বছরে নতুন উদ্যম নিয়ে এগিয়ে যান।

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

আমি সুইডিশ প্রজেক্টে কাজ করতাম। ওখানে এক মাদ্রাজি সুইপার ছিল, নাম সুরিয়া। ও একদিন শাখাপ্রধানকে এসে বলে: হুজুর, ছুট্টি চাহিয়ে। শাখাপ্রধান প্রশ্ন করেন: কেন? সুরিয়া উত্তর দেয়: বউ ভাগ গিয়া। প্রশ্ন: বউ ভাগ গিয়া তো তুম কেয়া কারেগা? সুরিয়ার নির্বিকার উত্তর: খুঁজেগা। প্রিয় কর্কট, এ সপ্তাহে কিছু হারিয়ে গেলে উতলা হয়ে উঠবেন না। মন দিয়ে খুঁজুন, নিশ্চয়ই পাবেন।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

সিংহ হিসেবে আপনার অন্যতম কাজ হচ্ছে, অপরকে নেতৃত্ব দেওয়া। আপনার সঠিক সিদ্ধান্তের ওপর অনেক কিছুই নির্ভর করে। সুস্থ দেহে শান্ত মনে অগ্রসর হোন। আপনার সারা সপ্তাহ, সারা মাস, সারা বছরই শুভ।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

কন্যা রাশির নারী–পুরুষ স্বভাবতই উচ্চাকাঙ্ক্ষী। তাঁরা অনেক ধরনের কাজের দক্ষতা রাখেন। এই দক্ষতা নিয়ে আত্মবিশ্বাসের সঙ্গে অগ্রসর হোন। আপনি পারেন না, এমন কিছু নেই। আপনার সঙ্গে রইল আমাদের শুভকামনা।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

তুলার মন যেমন কঠিন, তেমনই কোমল। আবার ন্যায়বিচারের জন্যও তাঁর সুনাম আছে। নিজের গুণগুলোর ওপর ভর করে সামনের দিনগুলো কাটান। জীবন উৎসর্গ করুন শুভ কাজে।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

চলতি সপ্তাহে যেভাবেই হোক আপনার জনগ্রাহ্যতা ও জনপ্রিয়তা বাড়বে। নিজের কাজের স্বীকৃতি আপনি পাবেন। যারা আপনাকে অস্বীকার করত, তারাও আপনার গুণাবলি মেনে নেবে। আপনি হতে পারবেন সবার আদর্শ। আনন্দে থাকুন!

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

কবিরা আমাদের মনে উৎসাহ এবং সাহস জোগান। কবিতা পড়ুন, এগিয়ে চলার রসদ সংগ্রহ করে নিন। কোনো অবস্থায়ই মনকে ভেঙে পড়তে দেবেন না। আপনার অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

মানুষের ভালোবাসা থেকে শক্তি সঞ্চয় করুন। ঘৃণা ও প্রতিহিংসার দিকে তাকাবেন না। অন্যের সাফল্যে আপনি নিজেও আনন্দিত হোন। এভাবে চললে সারা জীবনই আপনার ভালো কাটবে। শুভ হোক আপনার!

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

চলতি সপ্তাহে আপনার মনে খানিকটা অস্থিরতা দেখা দিতে পারে। এতে ঘাবড়ানোর কিছু নেই। কেননা, এই অস্থিরতাটা হচ্ছে সামনে এগিয়ে যাওয়ার লক্ষণ। অস্থিরতাকে কাজে লাগান।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

মীন রাশির জন্য শেষ অবধি এটি হবে একটি সফল সপ্তাহ। মীন নারী-পুরুষের এখন আনন্দের দিন। কাজেই হাসিমুখে সামনে পা ফেলুন। শুভ হোক আপনার!