চা-চক্রে না যাওয়ার চিঠি নিয়ে গণভবনে ঐক্যফ্রন্ট

73

প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণে যাবে না জানিয়ে গণভবনে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য সুব্রত চৌধুরীর সাক্ষরে আনুষ্ঠানিকভাবে দাওয়াতে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে ওই চিঠি দেওয়া হয়েছে।

আজ শুক্রবার সকালে গণভবনে ঐক্যফ্রন্টের পক্ষে চিঠি নিয়ে যান জোটের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, সমন্বয় কমিটির সদস্য আজমেরী বেগম এবং মিডিয়া প্রধান জাহাঙ্গীর আলম।

জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, ‘আমরা সকাল ১১.২০ এ গণভবনে এসেছি। চিঠি গ্রহণ করার জন্য আমরা অপেক্ষা করছি।’

চিঠিতে জানানো হয়, কমিটি এই চা চক্রে অংশ না নেওয়ার ব্যাপারে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত গ্রহণ করেছে। চিঠিতে বলা হয়, ‘জাতীয় ঐক্যফ্রন্টের হাজার হাজার নেতা-কর্মী এখনো জেলে আছেন। নতুন নতুন মামলায় আরও সংখ্যক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে। এমন অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর চা-চক্রে অংশগ্রহণ করা কোনোক্রমেই সম্ভব নয়।’

নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে অংশ নেওয়া দলগুলোকে আগামীকাল শনিবার গণভবনে চা-চক্রের দাওয়াত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংলাপে অংশ নেওয়া ঐক্যফ্রন্টের নেতারা গত ২৬ জানুয়ারি এ দাওয়াতের চিঠি পান। তবে চিঠি পাওয়ার পর থেকেই তারা চা-চক্রে যাবেন না বলে জানিয়ে আসছেন। গতকাল বৃহস্পতিবার জোটের শীর্ষ নেতাদের বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, এ দাওয়াত তাদের কাছে ‘প্রহসন’। সেখানে যাওয়ার প্রয়োজন আছে বলে তারা মনে করেন না।