শেষ চারে যেতে ১২৮ করতে হবে ঢাকাকে

Avatar
মেসবা-উর রহমান, নিজস্ব প্রতিবেদক
১০:০৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৯

বিপিএলে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে আগে ব্যাট করে ১২৭ রান তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস

শেষ চার আগেই নিশ্চিত কুমিল্লা ভিক্টোরিয়ানসের। ম্যাচটা ঢাকা ডায়নামাইটসের জন্য বেশি গুরুত্বপূর্ণ। জিতলে শেষ চারে উঠবে দলটি। সেই লক্ষ্য সাকিব আল হাসানের দলের শুরুটা হয়েছে দুর্দান্ত। কুমিল্লাকে আগে ব্যাটিংয়ে পাঠিয়ে মাত্র ১২৭ রানেই দলটিকে বেঁধে ফেলেছে সাকিবের দল।

কুমিল্লার শেষ চার আগেই নিশ্চিত হওয়ায় ম্যাচটি তাঁদের জন্য স্রেফ আনুষ্ঠানিকতার। সেটি বোঝা গেল তাঁদের ব্যাটিংয়ে। ১১ ওভার শেষে ৬৫ রান তুলতেই দলটির ৫ উইকেট নেই। শেষ আশা হিসেবে ছিলেন থিসারা পেরেরা। তাঁর ব্যাটে ভর করে যদি সম্মানজনক স্কোর তোলা যায়। নাহ, সেটিও হলো না। ঢাকার অষ্টম উইকেট হিসেবে পেরেরা যখন ফিরলেন স্কোরবোর্ডে উঠছে মাত্র ৮৭। ইনিংসে আর বল বাকি ২৯টি। এরপর কুমিল্লা আর কীভাবে লড়াকু পুঁজি গড়ে!

এক তামিম ইকবাল শুধু ত্রিশোর্দ্ধ রানের ইনিংস খেলেছেন। ২ ছক্কা ও ৪ চারে ২০ বলে ৩৮ রানের ইনিংস খেলেন তিনি। এ ছাড়া কুমিল্লার আর কেউ ২০ রানের ওপাশে যেতে পারেননি। নয় ও দশে নামা মেহেদী হাসান (২০) ও ওয়াহাব রিয়াজ (১৬) কিছুক্ষণ না টিকলে কুমিল্লার স্কোর এক শ রানও হতো না। ঢাকার হয়ে আজ ৩০ রান দিলেও ৪ উইকেট নিয়েছেন পেসার রুবেল হোসেন। দুর্দান্ত একটি ক্যাচও ধরেন এই পেসার। ২টি করে উইকেট সুনীল নারাইন ও সাকিবের।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here