ওজনে কারচুপি : পেট্রল পাম্পসহ ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

28

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার রাজধানীর শ্যামপুর এলাকায় বিএসটিআইর সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় এ মামলা করা হয়। বিএসটিআই থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অভিযুক্ত চারটি প্রতিষ্ঠানের মধ্যে শ্যামপুরের জুরাইন এলাকার মেসার্স এম. আহমেদ ফাউন্ডেশন ফিলিং স্টেশন অকটেন ইউনিটে প্রতি ১০ লিটারে ১৫০ মি. লি. অকটেন কম প্রদান ও মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ বীম স্কেল ও কেজি বাটখারার বিএসটিআই হতে ভেরিফিকেশন সার্টিফিকেট গ্রহণ না করে ব্যবহার করার দায়ে তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়। তাছাড়া একই এলাকার নিউ আলীবহরের মেসার্স আসাদ এন্টারপ্রাইজ এর প্লাটফর্ম স্কেলের এবং মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স জ্বালানি তেল পরিমাপে কম প্রদান ও লিটার মেজার্স এর বিএসটিআই’র ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন লঙ্ঘিত হওয়ায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা করা হয়।

বিএসটিআইয়ের এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিম এর নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, সঞ্জয় কুমার সরকার ও পরিদর্শক মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ নেন।