ইবিতে বায়োটেকনোলজি বিভাগে নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

45

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ এবং মাস্টার্স ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৯ ফেব্রুয়ারি ) সকাল ১০.৩০ মিনিটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১৪০ নং কক্ষে নবীন শিক্ষার্থীদেরকে বরণ এবং প্রবীণ শিক্ষার্থীদের বিদায় জানানো হয়েছে।

বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড.আবু হেনা মোস্তফা জামাল এবং বিভাগের শিক্ষার্থী মনজুরা খাতুন লাবণীর সঞ্চালনায় বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.নিলুফা আক্তার বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড.মোঃআনোয়ারুল হক।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,প্রকৌশল এবং প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড.মোঃমমতাজুল ইসলাম,বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড.এস.এম মোস্তফা কামাল। এসময় আরো উপস্থিত ছিলেন বিভাগের সিনিয়র শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রসাশক অধ্যাপক ড.মোঃরেজওয়ানুল ইসলাম,উপস্থিত ছিলেন অধ্যাপক ড.মোঃআবুল কালাম আজাদ,অধ্যাপক ড.মোঃমিজানুর রহমান,সহযোগী অধ্যাপক ড.মোঃমিন্নাতুল করিম,সহযোগী অধ্যাপক ড.মোঃরকিবুল ইসলাম, সহকারী অধ্যাপক সুধাংশু কুমার বিশ্বাস,সহকারী অধ্যাপক মোঃখসরুল আলম,লেকচারার ড.মোঃজাহাঙ্গীর আলম প্রমুখ।

এসময় নবীন শিক্ষার্থীদের মাঝে দিকনির্দেশনামূলক বক্তব্য এবং সদ্য বিদায়ী শিক্ষার্থীরা তাদের পরবর্তী জীবনে কিভাবে সফলকাম হবে সেবিষয়ে জ্ঞানগর্ভ আলোচনা করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.নিলুফা আক্তার বানু বিদায়ীদের উদ্দেশ্যে বলেন, “আজকে তোমাদের এই বিদায় কোন দুঃখের বিদায় নয়। আজকের বিদায় তোমাদের শিক্ষাজীবন শেষে কর্ম জীবনে প্রবেশের বিদায়। তোমরা কর্ম জীবনে প্রতিষ্ঠিত হয়ে বিশ্বের মানচিত্রে সুনাম অর্জন করবে এই প্রত্যাশা এবং দুআ করি”।

অনুষ্ঠানের প্রথমে নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেন অতিথিবৃন্দ এবং বিভাগের পক্ষ থেকে অনার্স ২০১২-১৩ এবং মাস্টার্স ১৬-১৭ শিক্ষাবর্ষের বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের অংশগহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইবি প্রতিনিধি