অস্বাস্থ্যকর খাবার বিক্রি : আগোরা ও স্বপ্নকে জরিমানা

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
৩:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৯

মেয়াদোত্তীর্ণ আইসক্রিম বিক্রি করছে আগোরা সুপার সপ। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এ ছাড়া নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরি, নির্ধারিত দামের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রি নানা অভিযোগে আরো পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিদফতর।

প্রতিষ্ঠানগুলো হলো- স্বপ্নের অ্যাঞ্জেল শেফ, প্রাইম ফার্মেসি, ব্যাম্বো সুট, ফিক্স ইট এবং সোনারগাঁও স্টোর। রোববার রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও ফাহমিনা আক্তার।

এ সময় সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা। সহকারী পরিচালক ফাহমিনা আক্তার বলেন, ‘আজকে রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালানো হয়। এ সময় স্বপ্নের ভেতরে খাবার দোকান অ্যাঞ্জেল শেফে খাবারে তেলাপোকা পাওয়া যায়। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’

এ ছাড়া বেশি দামে ওষধ বিক্রি করায় প্রাইম ফার্মেসি ২০ হাজার টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করায় ব্যাম্বো সুটকে ৮০ হাজার টাকা এবং আগোরা বিক্রি করা আইসক্রিমে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকায় ৫০ হাজার টাকা, আমদানি করা পণ্যে আমদানিকারকের তথ্য না থাকায় ফিক্স ইটকে ২৫ হাজার টাকা এবং সোনারগাঁও স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here