১১ই ফেব্রুয়ারি – রাশিফল

72

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন বাংলাদেশ অ্যাস্ট্রলজার্স সোসাইটি (বিএএস)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাস্ট্রলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট ফজলে আজিম।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) কর্মক্ষেত্রে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হতে পারে। জায়গাজমি সংক্রান্ত কাজে ব্যস্ততা বাড়তে পারে। শরীর ও মন মোটামুটি ভালো যেতে পারে। যাদের রক্তচাপজনিত সমস্যা আছে তাদের মেনে চলতে হবে বাড়তি সচেতনতা। মাতৃস্বাস্থ্য সাময়িকভাবে কম ভালো যেতে পারে। বুদ্ধিবৃত্তিক কাজে সাফল্য পেতে পারেন।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) যোগাযোগমূলক কাজে ধৈর্যশীলতার পরিচয় দিন। সাময়িকভাবে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবেলার প্রয়োজন হতে পারে। আলোচনার ক্ষেত্রে অন্যের মতামতকে গুরুত্ব দিলে ভালো করবেন। সুন্দর ব্যবহারের মাধ্যমে অন্যের মন জয় করতে সক্ষম হবেন। পাওনা অর্থ আদায়ের সম্ভাবনা রয়েছে। যোগাযোগমূলক কাজের জন্য সময়টি ভালো হতে পারে। মনের কোনো আশা আকাঙ্ক্ষা পূরণ হতে পারে।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) গৃহে অতিথি আসতে পারে। কেউ কেউ চক্ষু সংক্রান্ত সমস্যায় ভুগতে পারেন। প্রয়োজনে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। বিশেষ করে আলাপচারিতায় সংযমী হওয়ার প্রয়োজন আছে। এমন কিছু বলা কিংবা করা ঠিক হবে না যা আপনার জন্য বিপজ্জনক হতে পারে। কটু কথার কারণে কারও সঙ্গে সম্পর্কে দূরত্ব তৈরি হওয়ার আশঙ্কা আছে। আর্থিক দিক মোটামুটি ভালো যেতে পারে। ভ্রমণের ক্ষেত্রে অপ্রয়োজনীয় ঝুঁকি এড়িয়ে চলুন। মনের কোনো আশা পূরণ হতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) মনের মধ্যে সন্দেহ কিংবা সংশয় নিয়ে কোনো কিছু করার চেয়ে আগে জেনে বুঝে নিন। তারপর কাজ শুরু করুন। এতে করে মানসিক চাপ থেকে মুক্ত হতে পারবেন। চলার পথে এমন কিছু করা কিংবা বলা ঠিক হবে না যার জন্যে পরবর্তীতে আপনাকে মাশুল গুনতে হতে পারে। কারও কারও ক্ষেত্রে হাসপাতাল কিংবা ক্লিনিকে যাওয়ার প্রয়োজন হতে পারে। বিতর্কিত বিষয়ে আলোচনা এড়িয়ে চলুন। আর্থিক দিক মোটামুটি ভালো যেতে পারে। ভ্রমণের সুযোগ আসতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ অগাস্ট) অর্থপ্রাপ্তির যোগ রয়েছে। আয় ব্যয়ের ভারসাম্য বজায় রাখা কঠিন হতে পারে। অপ্রয়োজনীয ব্যয় আর্থিক সংকটের কারণ হতে পারে। নিজের কোনো দক্ষতা ও যোগ্যতা প্রমাণের সুযোগ পেতে পারেন। বন্ধুবান্ধবের মাধ্যমে গুরুত্বপূর্ণ কোনো তথ্য পেতে পারেন। ব্যয় বাড়তে পারে। আইনগত বিষয়ে সচেতন থাকুন। কেউ কেউ পুরানো কোনো রোগে ভুগতে পারেন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ মেনে চলুন। গৃহে অতিথি আসতে পারে।

কন্যা রাশি (২৪ অগাস্ট-২৩ সেপ্টেম্বর) সামাজিক কিংবা সাংগঠনিক কাজে আপনার যোগ্যতা অনুযায়ী নেতৃত্বের সুযোগ পেতে পারেন। ব্যয় বাড়তে পারে। কোনো কারণে সাময়িকভাবে মানসিক চাপ বাড়তে পারে। জমে থাকা হাতের কাজ শেষ করার সুযোগ পেতে পারেন। চাকুরিপ্রার্থীরা নিজের যোগ্যতা প্রমাণের সুযোগ পেতে পারেন। বড় ভাইবোনের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। আয় উপার্জনের চেষ্টায় সাফল্য আসতে পারে। অতীতের কোনো কাজের ফল পেতে পারেন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) চাকুরিপ্রার্থীরা আশাব্যঞ্জক কোনো খবর পেতে পারেন। কর্মক্ষেত্রে দায়দায়িত্ব সম্পর্কে সচেতন থাকুন। অন্যথায় ভুলের মাশুল গুণতে হতে পারে। দূর থেকে কোনো সংবাদ পেতে পারেন। প্রবাসী বন্ধু বা স্বজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। ভাগ্যোন্নয়ণে অভিজ্ঞ কারও দিকনির্দেশনা পেতে পারেন। বিশেষ কোনো কাজে চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন। নিজের শরীর স্বাস্থ্যের যত্ন নিন।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর) পুরানো কোনো সমস্যা থেকে মুক্তি মিলতে পারে। গবেষণামূলক কাজে অগ্রগতি হতে পারে। সম্পর্কের বিষয়ে বাড়তি সচেতনতার প্রয়োজন হতে পারে। কোনো খবরে শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। সাময়িকভাবে প্রতিকূল সময় মোকাবেলার প্রয়োজন হতে পারে। কোনো কারণে মানসিক চাপ বেড়ে যেতে পারে। রাগের মাথায় এমন কোনো সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না যার জন্যে পরবর্তীতে অনুশোচনা করতে হতে পারে। ভ্রমণে সতর্কতার প্রয়োজন আছে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) বিবাহিতদের দাম্পত্য সুসম্পর্ক বজায় রাখার প্রয়োজন আছে। রাগের মাথায় এমন কোনো সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না যা আপনার অনুশোচনার কারণ হতে পারে। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো যেতে পারে। তর্ক বিবাদ এড়িয়ে চলুন। সাময়িকভাবে প্রতিকূল পরিবেশ কিংবা পরিস্থিতি মোকাবেলার প্রয়োজন হতে পারে। দূরে কোথাও ভ্রমণ হতে পারে। পেশাগত দক্ষতা উন্নয়নের সুযোগ পেতে পারেন। আধ্যাত্নিক জ্ঞানসম্পন্ন কারও দিকনির্দেশনা পেতে পারেন।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) শরীর ও মন কম ভালো যেতে পারে। চক্ষু সংক্রান্ত বিষয়ে কোনো ধরনের সমস্যা অবহেলা করা ঠিক হবে না। আর্থিক দিক মোটামুটি ভালো যেতে পারে। কর্মক্ষেত্রে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবেলার প্রয়োজন হতে পারে। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে আপনার জীবনসঙ্গীর সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। যে কোনো ধরনের চুক্তির ক্ষেত্রে জেনে বুঝে এগুলে ভালো করবেন। অন্যথায় প্রতারিত হওয়ার আশঙ্কা রয়েছে। কোনো কারনে সাময়িক মানসিক চাপ বাড়তে পারে। দূরে কোথাও ভ্রমণ হতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) সামাজিক কোনো অনুষ্ঠানে অংশ নেওয়ার সুযোগ পেতে পারেন। ব্যবসায়িক ক্ষেত্রে সাফল্য আসতে পারে। সন্তানের সাফল্যে আনন্দ পেতে পারেন। শরীর সাময়িকভাবে কম ভালো যেতে পারে। কর্মক্ষেত্রে দায়দায়িত্ব পালনে সচেতন থাকলে ভালো করবেন। বিবাহযোগ্য কারও কারও বিয়ের আলোচনায় অগ্রগতি হতে পারে। কোনো বিষয়ে চুক্তি হতে পারে। অবৈধ কাজকর্ম থেকে বিরত থাকলে ভালো করবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) মনের মানুষের সঙ্গে আনন্দময় সময় কাটানোর সুযোগ পেতে পারেন। সৃজনশীল জ্ঞান ও প্রতিভা কাজে লাগিয়ে সাফল্য পেতে পারেন। শিক্ষা ও গবেষণায় অগ্রগতি হতে পারে। নব দম্পতির সন্তানলাভের চেষ্টায় সাফল্য আসতে পারে। শরীর স্বাস্থ্যের ব্যাপারে সচেতন থাকলে ভালো করবেন। বিবাহযোগ্য কারও কারও বিয়ের আলোচনায় অগ্রগতি হতে পারে। কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হতে পারে।

জ্যোতিষশাস্ত্রভিত্তিক কোনো পরামর্শের জন্য যোগাযোগ করুন এই ঠিকানায় fazleazim09@gmail.com অথবা ভিজিট করুন http://fazleazim.com/ সাইটে।