মেসি বনাম সালাহ, মাঝখানে পেপসি!

39

বিশ্বখ্যাত কোমল পানীয়র নতুন বিজ্ঞাপনচিত্রে একই সঙ্গে দেখা গেছে বিশ্ব ফুটবলের দুই মহাতারকাকে, বার্সেলোনার আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি ও লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ।

নিজেদের গাড়িতে তেল ভরার জন্য ফিলিং স্টেশনে এসেছেন দুজন। তেল ভরতে গিয়ে সেখানে রাখা ফ্রিজে নজর গেল। যে ফ্রিজে বিশ্বখ্যাত কোমল পানীয় ‘পেপসি’র একটা ক্যান রাখা। ক্যান মাত্র একটি, কিন্তু মানুষ দুজন। কে পাবে তাহলে সেই ক্যানটা? এ নিয়েই শুরু হলো লড়াই! ৩০ সেকেন্ডের এমনই এক মজার বিজ্ঞাপনচিত্রে দেখা গেছে বর্তমান ফুটবল দুনিয়ার দুই মহাতারকা লিওনেল মেসি ও মোহাম্মদ সালাহকে।

লড়াই তো আর কুস্তি পা পাঞ্জা লড়ে হবে না। দুজনই নিজের অস্ত্র দিয়েই লড়েছেন। ফুটবলীয় কারিকুরি! এই কারিকুরি করতে গিয়েই তাঁদের ফাঁকি দিয়ে ফিলিং স্টেশনে আসা আরেকজন চট করে ফ্রিজ থেকে পেপসিটা বের করে ঢকঢক করে গলায় ঢেলে দেন। মেসি-সালাহর লড়াইয়ে জয় হয় তৃতীয় আরেকজনের।

ঐতিহ্যগতভাবে নামী ফুটবল তারকাদের নিয়ে বিভিন্ন বিজ্ঞাপনচিত্র বানিয়ে থাকে পেপসি। মেসি, সালাহ ছাড়াও পেপসির বিভিন্ন বিজ্ঞাপনচিত্রে এর আগে দেখা গেছে রবার্তো কার্লোস, রাউল গঞ্জালেস, ডেভিড বেকহাম, রিভালদো, ফ্রান্সেসকো টট্টি, রোনালদিনহো, লুইস সুয়ারেজ, ইকার ক্যাসিয়াস, দিদিয়ের দ্রগবা, ডেভিড ডি হেয়া, রয় কিন, এডগার ডাভিডস, ফার্নান্দো তোরেস, ফার্নান্দো হিয়েরো, থিয়েরি অঁরি, সেস ফ্যাব্রিগাস, ফ্রাঙ্ক ল্যাম্পার্ড, আন্দ্রে আরশাভিন, কাকা, হামেস রদ্রিগেজ, ভিনসেন্ট কম্পানি, সার্জিও আগুয়েরো, অ্যালেক্সিস সানচেজকে।

বিজ্ঞাপনচিত্রগুলো দর্শকনন্দিত হয় অনেক। মেসিকে এর আগে পেপসির বিজ্ঞাপনচিত্রে দেখা গেলেও ২০১৬ সাল থেকে পেপসির মুখপাত্র হওয়া মোহাম্মদ সালাহ এবারই প্রথম পেপসির কোনো বিজ্ঞাপনচিত্রে অংশ নিলেন।