কলকাতায় বহুতল ভবনে আগুন

32

কলকাতার শেক্সপিয়র সরণীর একটি বহুতল ভবনে আগুন লেগেছে। সোমবার আনুমানিক সকাল সাড়ে ৭টার দিকে সাত তলা ভবনে অবস্থিত একটি রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দমকল বাহিনী।

কলকাতার দৈনিক আনন্দবাজার প্রত্রিকার প্রতিবেদনে জাননো হয়েছে, দমকল বাহিনী এখনো আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। কালো ধোঁয়া ছড়িয়ে পড়েছে আশপাশের এলাকায়। ভবনটিতে আগুন লাগার পর নিরাপত্তারক্ষীরা পুলিশকে খবর দেন।

আনন্দবাজারকে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রেস্টুরেন্ট কর্মীরা প্রথমে আগুন দেখতে পান। নিরাপত্তারক্ষীদেরকে আগুন লাগার ঘটনাটি জানানো হলে তারা দমকল বাহিনী ও পুলিশকে খবর দেয়। দমকল বাহিনীর সঙ্গে শেক্সপিয়র সরণী থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন।

আগুন একটি রেস্টুরেন্ট পাশের অন্য রেস্টুরেন্টগুলোতেও ছড়িয়ে পড়ে। আগুনের সূত্রপাত যেখান থেকে তা যেন আর ছড়িয়ে না পড়ে সে চেষ্টাও করা হচ্ছে। ভবনটিতে কাপড়ের দোকানসহ বেশ কয়েকটি রেস্টুরেন্ট রয়েছে। ভবনের ভেতরে থাকা মানুষকে নিরাপদে বের করে আনা হয়েছে।

দমকল কর্মীরা ভবনের কাচ ভেঙে ধোঁয়া বের করার কাজ করেছেন। কালো ধোঁয়া যাতে আর কোথাও ছড়িয়ে না পড়ে তারও ব্যবস্থা করা হচ্ছে। দমকল বাহিনী বলছে, আগুন আংশিক নিয়ন্ত্রণে এসেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রেস্টুরেন্টের বন্ধ থাকা একটি রেফ্রিজারেটর থেকে আগুনের সূত্রপাত।