ঠাকুরগাঁওয়ে আনন্দ উদ্দীপনায় বর্ণাঢ্য আয়োজনে বর্ষ বরণ উৎসব

30

ঠাকুরগাঁওয়ে আনন্দ উদ্দীপনায় বর্ণাঢ্য আয়োজনে বর্ষ বরণ উৎসব -১৪২৬ বর্ণাঢ্য আয়োজনে অত্যন্ত আনন্দ উদ্দীপনায় বাংলা নববর্ষ ১৪২৬ বরণ করা হয়েছে। এ উপলক্ষে রোববার সকাল সাড়ে ১০ টায় মঙ্গল শোভাযাত্রা নিয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। জেলা প্রশাসন আয়োজিত শোভাযাত্রা শেষে স্টেশন ক্লাবে অনুষ্ঠিত হয় পান্তা উৎসব। পরে বাঙালীর চিরচেনা ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব, লাঠি খেলা, সাপ খেলা, এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বর্ষবরণ অনুষ্ঠান শেষে এক আকর্ষণীয়
রেফল ড্র এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মঙ্গল শোভাযাত্রায় ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা:মনিরুজ্জামান, পি পি এম, অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলাব্রত কর্মকার,অতিরিক্ত পুলিশ সুপার,আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী, ইএসডিও’র প্রতিষ্ঠাতা ড. শহীদুজ্জামান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুনাংশ দত্ত টিটো, প্রমুখ। এছাড়াও বিভিন্ন প্রশাসনিক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন, ও স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ বর্ণিল সাজে অংশ নেয়।

এছাড়া পহেলা বৈশাখ উপলক্ষে জেলা উদীচী শিল্পীগোষ্ঠী, নিক্কন নাট্য সংগঠন ,সহ বিভিন্ন সংগঠনের আয়োজনে পৃথকভাবে আনন্দ এবং মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মোঃ ইসলাম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি