খুলনায় পণ্যবাহী নৌযান চলাচল বন্ধ

Avatar
দৈনিক২৪ | অনলাইন নিউজ পোর্টাল
৪:৩৪ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৯

১১ দফা দাবিতে খুলনায় অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের শ্রমিকরা। সোমবার রাত ১২টা থেকে তারা এই কর্মবিরতি শুরু করেছেন। এর ফলে খুলনা নদীবন্দর থেকে পণ্যবাহী নৌযান চলাচল বন্ধ রয়েছে। নৌযানগুলো নদীবন্দরে নোঙ্গর করে রয়েছে। মালামাল বোঝাই ও খালাসের কাজ বন্ধ রয়েছে। এছাড়া খুলনা লঞ্চ ঘাট থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

দাবিগুলোর মধ্যে রয়েছে- নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি ও ডাকাতি বন্ধ, ২০১৬ সালের ঘোষিত বেতন স্কেলের পূর্ণ বাস্তবায়ন, ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিং পাস প্রদান ও হয়রানি বন্ধ, নদীর নাব্যতা রক্ষা, নদীতে প্রয়োজনীয় মার্কা, বয়া ও বাতি স্থাপন।

অনির্দিষ্টকালের এ ধর্মঘটের ফলে মঙ্গলবার খুলনার বিআইডব্লিউটিএ, ৪, ৫, ৬ ও ৭ নম্বর ঘাট ও রুজভেল্ট জেটিতে অবস্থানরত কোনো জাহাজ থেকে পণ্য খালাস করা হয়নি। এমনকি মোংলা বন্দর থেকে যশোরের নওয়াপাড়া পর্যন্ত কোথাও কোনো নৌযান চলছে না।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের খুলনা জেলার সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, কেন্দ্রের ডাকা ধর্মঘট খুলনা ও মোংলায় সর্বাত্মকভাবে পালিত হচ্ছে। সকালে রূপসা নদীতে নৌযানে ১১ দফা দাবিতে শ্রমিকরা আন্দোলন করছেন।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here