কেন অভিনয় করেন না শখ, জানালেন তার মা

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
১০:৪০ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

একটা সময় ছিলো শহরের রাজপথে চোখ রাখলেই বাহারি সব বিলবোর্ডে হাসিমুখে দেখা যেত তাকে। অলংকার, টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানসহ নানা রকম পণ্যের মডেল হয়ে বিলবোর্ডকে রঙিন করে রাখতেন তিনি।

টিভি খুললেই প্রায় সব চ্যানেলেই দেখা মিলতো তার। কখনো বিজ্ঞাপনে, কখনো বা নাটক-টেলিছবিতে। নানান পণ্যের প্রচারণায় দেয়া বিজ্ঞাপনের সৌজন্যে পত্রিকার পাতাজুড়েও ছিলো তার রাজত্ব। জনপ্রিয়তায় ছুঁয়েছিলেন ওই আকাশটাকেই। তিনি মডেল ও অভিনেত্রী আনিকা কবির শখ।

অবাক করা ব্যাপার হলো দীর্ঘদিন ধরেই কোনো খবরে নেই তিনি। সর্বশেষ তিনি ‘ডি ২০’ নামের একটি ধারাবাহিক নাটকে শুটিং করেছেন। এরপর আর দেখা যায়নি নতুন কোনো কাজে প্রায় এক বছর হতে চললো। দিনে দিনে নিজেকে যেন আড়াল নিয়ে যাচ্ছেন তিনি। শোবিজের মানুষদের সঙ্গেও যোগাযোগ কমিয়ে দিয়েছেন।

সম্প্রতি বেশ কয়েকটি প্রতিষ্ঠানের বনভোজন গেল। সেখানে অনেকদিন ধরে আড়ালে থাকা শিল্পী-তারকাদেরও দেখা মিলেছে। কিন্তু শখের মুখ দেখেননি কেউ।

চলছে ঈদের কাজের ব্যস্ততা। সারা বছর ধরে কাজে থাকেন না এমন অনেক অভিনয়শিল্পীরাও ঈদ উপলক্ষে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন। কিন্তু শখের নতুন কোনো কাজের খবর এখনো আসেনি। তবে শোবিজ থেকে বিদায় নিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী?

কোথায় আছেন শখ? কী করছেন তিনি? এই প্রশ্নের সন্ধানে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে কোনা সাড়া মেলেনি। তার ব্যবহার করা একটি ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। অন্য আরেকটি নম্বরে বেশ কয়েকবার রিং হয়ে ওয়েলকাম টিউনে হিন্দি গান শোনার পর সেটি রিসিভ করেন শখের মা শাহিদা কবির।

তিনি বলেন, ভালোই আছেন শখ। তবে তার মেয়ে শোবিজের কাজে ফিরবেন কী সে বিষয়ে কিছু বলতে পারলেন না।

তিনি মঙ্গলবার দুপুরে বলেন, ‘শোবিজ ছেড়ে দেয়ার কোনো কারণ তো নেই। আসলে আমি অনেকদিন ধরেই অসুস্থ ছিলাম। আমার দেখাশোনা শখকেই করতে হয়েছে। খুব একটা বাইরে যাওয়ার সুযোগ হয়নি ওর। সেজন্যই দীর্ঘদিন শোবিজে বিরতি পড়ে গেছে।

হয়তো দ্রুতই আবার অভিনয়ে ফিরবে। সেটা অবশ্য শখই ভালো বলতে পারবে। তার সঙ্গে যোগাযোগ করুন।’

শখের ফোন নম্বর বন্ধ রয়েছে জানালে শাহিদা কবির বলেন, হয়তো কোনো কাজে রয়েছেন তাই ফোন বন্ধ রয়েছে। কিন্তু এই প্রতিবেদক গেল দুইদিন ধরেই ওই নম্বরটি বন্ধ পাচ্ছেন।

এদিকে শখের কাজে ফেরার খবর জানতে বেশ ক’জন নাট্য নির্মাতার সঙ্গে যোগাযোগ করেও কোনো তথ্য মিলেনি। তারা জানান, শখের সঙ্গে যোগাযোগ নেই অনেকদিন। নাটকে এখন অনেক শিল্পী। কেউ একটু আড়ালে গেলে তাকে আর কেউ মনে রাখে না। শখ কোনো নির্মাতার সঙ্গে কাজ করছেন কী না সে বিষয়েও কোনো তথ্য নেই তাদের কাছে।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here