৩১ হাজার টাকায় বাইক নিয়ে আসল শাওমি

564

চীনের প্রযুক্তি নির্মাণ প্রতিষ্ঠান শাওমি। ফোন প্রস্তুতকারক সংস্থা হিসেবেই বিশ্বে পরিচিত। প্রতিষ্ঠানটি শুধু আর ফোন নয়, স্মার্ট টিভি, ফোনের নানা অ্যাকসেসরিজ, এয়ার পিউরিফায়ারের মতো নানা সামগ্রীও বিক্রি করছে।

প্রতিষ্ঠানটি এবার নিয়ে আসছে নতুন বাইক। এই বাইকের নাম হিমো টি ওয়ান। এর আগে আরও দু’টি ই-বাইক বাজারে নিয়ে এসেছিল শাওমি। সেগুলো হল হিমো ভি-ওয়ান, হিমো সি ২০ ফোল্ডিং বাইক।

হিমো টি ওয়ানের দাম প্রায় ৩১ হাজার টাকা। তিনটি রঙে পাওয়া যাবে বাইকটি- লাল, ধূসর এবং সাদা। চাহিদার দিকে নজর রেখে বাইকটি ভারতের বাজারেও আনা হতে পারে বলে সংস্থা সূত্রে খবর।

১৪০০০ এমএএইচ এবং ২৮০০০ হাজার এমএএইচ ব্যাটারিযুক্ত হিমো টি ওয়ান বাইকটি পাওয়া যাচ্ছে। ১৪ হাজার এমএএইচ-এ ৬০ কিলোমিটার এবং ২৮ হাজার এমএএইচ-এ ১২০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে।

হিমো টি ওয়ান-এর ওজন ৫৩ কেজি। সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিলোমিটার।

বাইকটিতে রয়েছে ফ্রন্ট সাসপেনশন ফর্ক, ডুয়াল কয়েলওভার রিয়ার সাসপেনশন, রিয়ার সাইড ড্রাম ব্রেক এবং ফ্রন্ট সাইড হাইড্রোলিক ডিস্ক ব্রেক।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ওয়ান বাটন স্টার্ট, মাল্টি ফাংশন কম্বিনেশন সুইচ এবং ডিজিটাল ডিসপ্লে। এছাড়াও রয়েছে ৯০ এমএম ওয়াইড টায়ার, এলইডি লাইট। এছাড়া মাঝপথে চার্জ শেষ হয়ে গেলে প্যাডেল করে বাইক চালানোর ব্যবস্থাও রয়েছে।

-সূত্র:আনন্দ বাজার

1 COMMENT

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here