সুস্থ হয়ে উঠছেন সুবীর নন্দী

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
৭:১০ পূর্বাহ্ণ, মে ৪, ২০১৯

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) দীর্ঘদিন চিকিৎসা নিয়েছেন নানা রোগে আক্রান্ত কণ্ঠশিল্পী সুবীর নন্দী। গত ৩০ এপ্রিল তাকে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিয়ে যাওয়া।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউতে চলছে শিল্পীর চিকিৎসা। জানা গেছে শারীরিক অবস্থার ইতিবাচক পরিবর্তন এসেছে সংগীতশিল্পী সুবীর নন্দী। তিনি গতকাল শুক্রবার (৩ মে) চোখ খুলে তাকিয়েছেন। সুবীর নন্দীর পারিবারিক সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেল আজ শনিবার সকালে।

প্রধানমন্ত্রীর নির্দেশে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি বাংলাদেশ থেকে সমন্বয় করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি।

তার বরাতে জানা গেল, সুবীর নন্দীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তার মস্তিষ্ক এখন কাজ করছে। তিনি চোখ খুলে তাকিয়েছেন এবং পরিচিতজনদের চিনতেও পারছেন। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন একুশে পদকপ্রাপ্ত শিল্পীর পরিবার।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন সুবীর নন্দী। গত ১২ এপ্রিল পরিবারের সবাই মিলে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ১৪ এপ্রিল ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা।

এ সময় ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত ১১টার দিকে তৃপ্তি করের সহযোগিতা ও তত্ত্বাবধানে শিল্পীকে দ্রুত সিএমএইচে নিয়ে যাওয়া হয়। সিএমএইচে চিকিৎসাধীন সুবীর নন্দীর দেখাশোনায় সার্বক্ষণিক পাশে ছিলেন তার মেয়ে ফাল্গুনী ও সংগীতশিল্পী তৃপ্তি কর।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here