৯৬ কেজি থেকে স্লিম হওয়ার রহস্য ফাঁস করলেন সারা

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
৮:০৩ পূর্বাহ্ণ, মে ১২, ২০১৯

সাইফ আলী খান ও অমৃতা সিং দম্পতির মেয়ে সারা আলী খান। গত ডিসেম্বরে বলিউডে অভিষেক হয়েছে তার। রূপ ও অভিনয় দক্ষতা দিয়ে ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

কয়েক বছর আগেও সারার ওজন ছিল ৯৬ কেজি। জানা যায়, পলিসিসটিক ওভারিয়ান সিনড্রোমে ভুগছিলেন সারা। রমোনজনিত এই সমস্যার কারণে ওজন কমাতে বেশ সমস্যার মুখে পড়তে হয়েছে তাকে। কিন্তু শেষ পর্যন্ত আকর্ষণীয় গড়নে নিজেকে আনতে পেরেছেন তিনি। কিন্তু এর পেছনে রহস্য কী?

একটি ম্যাগাজিনে দেয়া সাক্ষাৎকারে এ বিষয়ে প্রশ্ন করা হলে সারা বলেন, ‘আমার ক্ষেত্রে সবকিছু শুরু হয়েছে নিউ ইয়র্কে। গ্র্যাজুয়েশন শেষ করার এক বছর আগে আমার ওজন ছিল ৯৬ কেজি। পিৎজা থেকে সালাদ ও ঘুমকাতুরে থেকে কঠোর পরিশ্রমের মাধ্যমে আমার ফিটনেস জার্নি শুরু করি। নিউ ইয়র্কে থাকাকালীন স্বাস্থ্যসম্মত খাবার খাওয়া ও শারীরিক কসরত শুরু করি।’

তিনি আরো বলেন, ‘সেখানে, স্বাভাবিক খেলাধুলা থেকে শুরু করে বক্সিং, সাইক্লিংসহ অনেক ধরনের পদ্ধতি ছিল। যেহেতু আমার ওজন অনেক বেশি ছিল তাই হাঁটাহাঁটি, সাইক্লিং, হিটিং ও ট্রেডমিল ব্যবহার করে কিছুটা ওজন কমিয়েছি, যেন আমি আরো কঠিন কসরতগুলো করতে পারি। আমি প্রতিদিন এক থেকে দেড় ঘণ্টা ব্যায়াম করার চেষ্টা করি, শুধু রোববার বাদে। কারণ এটি আমার মজা করার দিন।’

গত বছর ডিসেম্বরে কেদারনাথ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন সারা। সিনেমাটিতে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি। একই মাসে মুক্তি পায় রণবীর সিংয়ের সঙ্গে তার সিম্বা সিনেমাটি। বর্তমানে ইমতিয়াজ আলী পরিচালিত লাভ আজ কাল-টু সিনেমার শুটিং করছেন সারা। এতে তার বিপরীতে অভিনয় করছেন কার্তিক আরিয়ান। এছাড়া বরুণ ধাওয়ানের সঙ্গে কুলি নম্বর ওয়ান সিনেমার রিমেকে দেখা যাবে তাকে।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here