মা ছাড়া ব্যক্তির পৃথিবী কী যে নিঃসহায়: শ্রীদেবী কন্যা জাহ্নবী

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
১২:০২ পূর্বাহ্ণ, মে ১৫, ২০১৯

মা ছাড়া ব্যক্তির পৃথিবী কী যে নিঃসহায়, তা মা-হারা ছাড়া কে আর তেমন করে টের পান! বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুর মাকে হারিয়েছেন গেল বছর। প্রতিমুহূর্তেই স্মরণ করেন মাকে।

তবু মা দিবস উপলক্ষে অনুরাগীদের বিশেষ বার্তা দিলেন এ তারকা-সন্তান। দিবসটি উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে মা শ্রীদেবীকে নিয়ে একটি হৃদয়ছোঁয়া পোস্ট দিয়েছেন জাহ্নবী কাপুর। শৈশবে মায়ের সঙ্গে তোলা একটি আদুরে ছবিও শেয়ার দিয়েছেন ২২ বছরের এই সুন্দরী।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে বর্ষীয়ান অভিনেত্রী শ্রীদেবীর আকস্মিক মৃত্যুতে বিশ্বজুড়ে শোক নামে। মধ্যপ্রাচ্যের দেশ দুবাইয়ে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন ভারতের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবী। সঙ্গে ছিলেন স্বামী বনি কাপুর ও ছোট কন্যা খুশি কাপুর। বাথটাবে ডুবে মর্মান্তিক মৃত্যু হয় ‘মম’ অভিনেত্রীর। বলিউড ভক্তরা আজীবন এই অভিনেত্রীকে স্মরণ করবেন। শ্রীদেবীর মৃত্যুর শোক এখনো কাটিয়ে উঠতে পারেনি তাঁর পরিবার।

ফটোব্লগিং সাইট ইনস্টাগ্রামে শৈশব-ছবি শেয়ার দিয়ে জাহ্নবী কাপুর লিখেছেন, ‘মায়ের যত্ন নাও, কথা শোনো আর তাঁকে দাও পৃথিবীর সবটুকু ভালোবাসা। মা দিবসের শুভেচ্ছা।’ ভালোবাসার একটি ইমোকনও যুক্ত করেন জাহ্নবী। ছবিতে ছোট্ট জাহ্নবী সোনালি লেহেঙ্গা পরে মায়ের কোলে বসে আছেন।

মাত্র এক ঘণ্টায় ছবিটিতে তিন লাখ ৩০ হাজারের বেশি লাইক পড়েছে। অসংখ্য ভক্ত লিখেছেন, জাহ্নবীর মতো তাঁরাও শ্রীদেবীকে মিস করছেন। চলতি বছরের শুরুর দিকে একটি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে ‘ধড়ক’ দিয়ে বলিউডে পা রাখা জাহ্নবী কাপুর বলেছেন, মা হারানোর শোক এখনো কাটিয়ে উঠতে পারেননি তিনি। কয়েক মাস কীভাবে কেটেছে, সেই স্মৃতিও হারিয়ে ফেলেছেন।

জাহ্নবী কাপুর এখন গুঞ্জন সাক্সেনার জীবনীভিত্তিক সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত। শরণ শর্মা পরিচালিত এই ছবিতে গুঞ্জন সাক্সেনার ভূমিকায় দেখা যাবে তাঁকে, যিনি ছিলেন ভারতের প্রথম নারী হেলিকপ্টার-পাইলট। ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধে তিনি আহত হয়েছিলেন।

-সূত্র:ইন্ডিয়া টুডে

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here