Avatar

বিশ্বকাপ থেকে বাদ পড়ে মৌন প্রতিবাদ জুনায়েদের

55

গত ১৮ এপ্রিল বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণার সময়ই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছিল, এটি তাদের চূড়ান্ত স্কোয়াড নয়। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে ঠিক করা হবে বিশ্বকাপের মূল স্কোয়াড।

তাদের জন্য সে সুযোগ ছিলো আইসিসির নিয়মে। কারণ আগামী ২৩ মে পর্যন্ত নিজেদের স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে অংশগ্রহণকারী দেশগুলো। সে সুযোগটাই নিয়েছে পাকিস্তান। নিজেদের পূর্ব ঘোষিত স্কোয়াডে এনেছে তিনটি পরিবর্তন।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে টানা ৪ ম্যাচ হারের পর তারা জানিয়েছে বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তনের কথা। যেখানে ঢুকে গেছেন দুই পেসার মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ এবং মারকুটে অলরাউন্ডার আসিফ।

এই তিনজনকে জায়গা করে দিতে বাদ পড়েছেন ওপেনিং ব্যাটসম্যান আবিদ আলি, বাঁহাতি পেসার জুনায়েদ খান আর অলরাউন্ডার ফাহিম আশরাফ। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ১ ম্যাচে খেলে ৫ রান করেছেন আবিদ, ২ ম্যাচে ২ উইকেট নিয়েছেন জুনায়েদ আর ফাহিম আশরাফ ব্যর্থ হয়েছেন নিজের সামর্থ্যের প্রমাণ দিতে।

আবিদ আলি এবং ফাহিম আশরাফের বাদ পড়ার ঘটনা বেশ স্বাভাবিকভাবেই নিয়েছে পাকিস্তানের ভক্ত-সমর্থকরা। তবে সবাই ধরেই রেখেছিল বিশ্বকাপে পাকিস্তানের মূল অস্ত্র হবেন জুনায়েদ। তাই তার বাদ পড়ার খবরে হতবাক সিংহভাগ পাকিস্তানি সমর্থক।

যে কারণে আজ সারাদিন জুনায়েদের বাদ পড়া নিয়ে নানান প্রশ্ন তুলেছেন অনেকেই, যেসব জানতে চাওয়া হয়েছে জুনায়েদের কাছেও। তবে এমন হুট করে বাদ পড়ে কিছু বলতে রাজি নন জুনায়েদ, হয়ে পড়েছেন নির্বাক।

তাই তো সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে করেছেন অভিনব প্রতিবাদ। নিজের মুখে কালো স্কচটেপ বেঁধে যেনো বুঝাতে চেয়েছেন তার মুখ বন্ধ। তিনি কিছু বলতে পারছেন না। এমন ছবি আপলোড দিয়ে জুনায়েদ লিখেছেন, ‘আমি কিছু বলতে চাই না। সত্য সবসময়ই কঠিন।’

পাকিস্তানের পূর্ব ঘোষিত বিশ্বকাপ স্কোয়াড
ফাখর জামান, ইমাম-উল হক, আবিদ আলি, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ (ফিটনেস সাপেক্ষে), সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, ফাহিম আশরাফ, শাহিন আফ্রিদি, জুনায়েদ খান, মোহাম্মদ হাসনাইন এবং হাসির সোহেল।

পাকিস্তানের পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড 
সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ফাখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হারিস সোহেল, হাসান আলি, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ এবং মোহাম্মদ হাসনাইন।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here