অ্যাপে টিকিট না পেয়ে কাউন্টারে ভিড়

Avatar
দৈনিক২৪ | অনলাইন নিউজ পোর্টাল
৯:২৬ পূর্বাহ্ণ, মে ২২, ২০১৯

ঈদে বাড়ি যাওয়ার ভোগান্তি কমাতে প্রথমবারের মতো ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রির কথা জানানো হলেও রেলওয়ের অ্যাপে প্রবেশ করাটাই দায় হয়েছে যাত্রীদের। তাই বাধ্য হয়েই রেলস্টেশনের কাউন্টারে ভিড় করছেন যাত্রীরা।

আরও পড়ুন>> অ্যাপে মিলছে না কাঙ্ক্ষিত টিকিট

একাধিক টিকিট প্রত্যাশী জানিয়েছেন, রেলওয়ের অ্যাপটি ঠিকভাবে কাজ করছে না। বুধবার সকাল থেকে বেশ কয়েকবার চেষ্টা করেও রেলের অ্যাপ ‘রেল সেবা’তে প্রবেশ করা যায়নি বলে অভিযোগ তাদের। কয়েকবার চেষ্টার পর সাইটে প্রবেশ করা গেলেও শেষ পর্যন্ত অ্যাপের মাধ্যমে টিকিট কাটা যাচ্ছে না।

তাদের অভিযোগ, ৫০ শতাংশ টিকিট কালোবাজারে বিক্রির কৌশল হিসেবেই রেলওয়ের অসাধু কর্মকর্তারা এ কাণ্ড ঘটাতে পারেন।

তবে প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এস এম মুরাদ হোসেন জানান, অনেক মানুষ একসঙ্গে অ্যাপে প্রবেশের চেষ্টা করার কারণে সাইট ডাউন হয়ে যাচ্ছে। তবে সবাই টিকিট পাচ্ছেন না এমন নয়।

নাম প্রকাশে অনিচ্ছুক রেলের এক কর্মকর্তা জানান, অনলাইনে সমস্যার কারণে যদি টিকিট অবিক্রীত থেকে যায়, তবে শেষের দিকে ওসব টিকিট কাউন্টারে বিক্রির পরিকল্পনা আছে।

এদিকে অ্যাপে কাঙ্ক্ষিত টিকিট না পেয়ে কাউন্টারে ছুটে যেতে দেখা গেছে অনেক টিকিট প্রত্যাশীকে। তেমন একজন চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী মিনহাজ। তিনি বলেন, আমি কুমিল্লায় যাব। প্রাইভেট-টিউশন শেষ করে ৩১ মে বাড়ি যেতে চাইছিলাম। অনলাইনে টিকিট পাবার খবরে স্টেশনে যাইনি। কিন্তু বুধবার সকাল থেকে চেষ্টা করে অ্যাপেই প্রবেশ করতে পারিনি। তাই এখন স্টেশনে যাচ্ছি। জানি না টিকিট পাব কি না।

রেলওয়ের পূর্বাঞ্চল সূত্র জানায়, আজ (২২ মে) দেয়া হচ্চে ৩১ মের টিকিট। এরপর ২৩, ২৪, ২৫ ও ২৬ মে দেয়া হবে যথাক্রমে ১, ২, ৩ ও ৪ জুনের টিকিট। একইভাবে আগামী ২৯ মে থেকে ঈদ পরবর্তী ফেরার টিকিট বিক্রি শুরু হবে। ওইদিন দেয়া হবে ৭ জুনের টিকিট। এরপর ৩০ ও ৩১ মে এবং ১ ও ২ জুন দেয়া হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকিট।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here