গরম কমার আভাস দিল আবহাওয়া অফিস

Avatar
দৈনিক২৪ | অনলাইন নিউজ পোর্টাল
৯:২২ পূর্বাহ্ণ, মে ২২, ২০১৯

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ মেঘলাসহ অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। প্রধানত শুষ্ক থাকতে পারে আবহাওয়া। এছাড়া দক্ষিণ
ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। সামান্য হ্রাস পেতে পারে দিনের তাপমাত্রা।

বুধবার দুপুর ১টা থেকে পরবর্তী ছয় ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদফতরের কর্মকর্তারা।

মঙ্গলবার (২১ মে) রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আজ দুপুর ১২টায় তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং বাতাসের আদ্রতা ছিল ৬১ শতাংশ।

পূর্বাভাসে আরো বলা হয়, রাজশাহী, পাবনা, রাঙ্গামাটি, চাঁদপুর, ফেনী, নোয়াখালী ও পটুয়াখালী অঞ্চলসহ খুলনা এবং ঢাকা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে এবং তা কিছু কিছু জায়গা থেকে অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে করে।

ঢাকা বিভাগের কিছু অংশসহ দেশের বিভিন্ন অঞ্চলে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। প্রখর খরতাপে ঘরে-বাইরে দুর্ভোগ পোহাচ্ছে সব শ্রেণী-পেশার মানুষ।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের বেশকিছু জায়গায়, রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ হতে পারে।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here