আইল্যাশ যেভাবে ঘন আর লম্বা দেখাবেন

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
৭:০৩ পূর্বাহ্ণ, জুন ৫, ২০১৯

নিজেকে সুন্দর করে দেখাতে কার না ভালো লাগে? কথায় আছে রূপের অহংকার করা ভালো নয়, কিন্তু কেউ দেখতে ভালো বলছে শুনলে অবশ্য গর্ব হয় সবারই।

আর সত্যি বলতে মেয়েদের কাছে সাজগোজ বা নিজেকে সাজিয়ে তোলা সত্যিকারেই আগ্রহের বিষয়। এর মধ্যে মুখের মেকআপ অন্যতম। আর মুখের দিকে তাকালে ঝড়ের মাঝে সবার আগে চোখ যায় কারুর চোখের দিকে। নামি তারকা বা মডেলের যে কোনও ছবির দিকে তাকান, তার চোখ আপনার নজর কাড়বেই। নিজের চোখকে সবার সামনে আকর্ষক দেখাতে আইল্যাশ এর ভূমিকা অন্যতম।

অনেকেই নিজের আইল্যাশ বড় দেখানোর জন্য মাসকারা বেছে নেন। কিন্তু এ বাদে কি সত্যি আর কোনও রাস্তা নেই? নিজের আইল্যাশকে আরও আকর্ষণীয় এবং বড় দেখানোর জন্য যদি হাজার বিউটি প্রোডাক্ট এর উপর ভরসা করতে না চান তবে জিনে নিন আইল্যাশ যত্ন এবং আইল্যাশকে বড় দেখানোর কয়েকটা কার্যকরী টিপস।

ল্যাশ প্রাইমার ব্যবহার করুন
এটা অনেক সময় হয়ে থাকে যে আপনি নিজের মুখে মেকআপ বসানোর আগে বা ফাউন্ডেশন বসানোর আগে প্রাইমার ব্যবহার করেন। সেই একই অভ্যাস চোখের ক্ষেত্রেও রাখুন। চোখে মাশকারা ব্যবহার করার আগে নিজের ল্যাশে প্রাইমার ব্যবহার করুন। এটি শুধু আপনার ল্যাশ স্বাস্থ্যকর থাকবে না, এরপরে মাসকারা লাগালে তা অনেকক্ষণ পর্যন্ত থাকবে।

কন্ডিশনার
যেমন আপনি আপনার নিজের চুলের ভালো রাখার জন্য কন্ডিশনার ব্যবহার করেন, চোখের আইল্যাশ এর ক্ষেত্রেও কন্ডিশনার ব্যবহার করা শুরু করুন। এটি আপনার আইল্যাশ ভালো থাকবে। এর ভলিউম বাড়বে এবং দৈর্ঘ্য। বাইরে বেরোনোর আগে মাশকারা যদি আপনার সকাল বেলায় চোখের জন্য ব্যবহার করা যায়, তাহলে কন্ডিশনারকে রাতের ট্রিটমেন্ট ভাবুন।

ল্যাশ কার্লার ব্যবহার করুন
অনেকের চোখের ল্যাশ সোজা থাকে। একটু বাঁকানো থাকলে দূর থেকে আইল্যাশ বড় আর লম্বা দেখায়। হাতের কাছে যদি কার্লার থাকে, তা দিয়ে ফল পাবেন। না থাকলে চামচ গরম করে উল্টো পিঠ ল্যাশের সামনে একটু ধরুন। ফল পাবেন একই। তবে অবশ্যই গরম দেখে নেবেন। এই করতে গিয়ে চোখের ক্ষতি না করাই ভালো।

সঠিক মাসকারা বাছুন
সব থেকে সহজ উপায় নিজের আইল্যাশ বড় আর লম্বা দেখানোর। তাই প্রথম থেকেই সবাই এটা খোঁজে। তবে মাসকারা কেনার আগে অবশ্যই কিছু জিনিস দেখে নেবেন। যে সব মাসকারায় নাইলন বা রেয়ন ফাইবার থাকে, সেগুলো ল্যাশ এর দৈর্ঘ্য বৃদ্ধি করে। একই সঙ্গে অনেক মাসকারার সঙ্গে প্রাইমার বা কন্ডিশনার আসে উপাদান হিসেবে। সেগুলো দেখে নিন। আলাদা কালারের মাসকারা বাছতে পারেন। আলাদা রঙের শেড খুঁজে নিতে পারেন নিজের পছন্দের সঙ্গে মিলিয়ে। অর্থাৎ এক্সপেরিমেন্ট করুন।

টাইটলাইনিং
মাসকারা আইল্যাশ ব্যবহার না করে একদম সরাসরি ল্যাশ এর গোড়ায় ব্যবহার করুন লম্বা লাইন টেনে দিয়ে। অবশ্যই এই লাইন টানুন চোখের উপরের পাতায়। এতে অনেকটাই ল্যাশ লম্বা দেখাবে।

গ্রোথ সিরাম
আজকাল বাজারে ল্যাশ গ্রোথ সিরাম কিনতে পাওয়া যায়। যার মধ্যে কিছু অনুমোদিত সিরাম থাকে। তবে কেনার বা ব্যবহার করার আগে অবশ্যই আপনার রূপ বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

ল্যাশ এক্সটেনশন
যদিও এটা অত্যন্ত আধুনিক পদ্ধতি এবং আজকের দিনে মোটেই বহুল প্রচলিত পদ্ধতির মধ্যে এটা পড়ে না। তবে এই পদ্ধতি নতুন এবং কিছু জায়গায় শুরু হয়েছে। চুলের সমস্যায় ভোগেন যারা, তারা যেমন নকল চুল মাথায় লাগিয়ে নেন, পরচুলা নয়। ঠিক তেমনি এ ক্ষেত্রে টেকনিশিয়ান আপনার চোখে নতুন কৃত্রিম ল্যাশ বসিয়ে দেবে। যা বেশ কিছুদিন পর্যন্ত স্থায়ী হবে।

সূত্র: বোল্ডস্কাই

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here