বুমরাহর তোপে দিশেহারা দক্ষিণ আফ্রিকা

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
১০:৪৪ পূর্বাহ্ণ, জুন ৫, ২০১৯

বিশ্বকাপে ভারতের বোলিংয়ে মূল ভূমিকা পালন করবেন জসপ্রিত বুমরাহ। গত কয়েকদিন এ কথাই বার বার শোনা যাচ্ছিল। এমনকি পাকিস্তান কিংবন্তি ওয়াসিম আকরাম পর্যন্ত উচ্চসিত প্রশংসা করেছেন এই ভারতীয় পেসারের। কেন বুমরাহ’র এত প্রশংসা চারদিকে, সেটা তিনি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের শুরুতেই প্রমাণ করে দিলেন।

বিশ্বকাপ শুরুর প্রায় এক সপ্তাহ পর প্রথম মাঠে নামলো ভারত। প্রথমেই তারা মুখোমুখি হলো শক্তিশালী দক্ষিণ আফ্রিকার। তবে প্রোটিয়াদের অবস্থা এবারের বিশ্বকাপে খুবই খারাপ। কারণ, প্রথম দুই ম্যাচেই তারা হেরেছে ইংল্যান্ড এবং বাংলাদেশের কাছে।

সেই দলটির বিপক্ষে টস হেরে বোলিংয়ে যেতে হয়েছে ভারতকে। আগের দুই ম্যাচেই টস জিতেছিলেন প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। তবে, সেই দুই ম্যাচেই টস হেরে ফিল্ডিং বেছে নিয়েছিলেন প্রোটিয়া অধিনায়ক। এবার আর ফিল্ডিং বেছে নেননি। নিলেন ব্যাটিং।

কিন্তু ব্যাট করতে নেমে শুরুতেই বুমারাহর এমন তোপের মুখে পড়তে হবে, তা কল্পনাতেও আনেননি প্রোটিয়া ব্যাটসম্যানরা। শুরুতেই তিনি ফিরিয়ে দিয়েছেন দুই ওপেনার কুইন্টন ডি কক এবং হাশিম আমলাকে।

ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলেই কুইন্টন ডি কককে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন তিনি। কিন্তু দ্রুত গতির বল মহেন্দ্র সিং ধোনির গ্লাভসে পড়েও স্লিপ করে বের হয়ে যায়। পরের বলেই হাশিম আমলাকে স্লিপে রোহিত শর্মার হাতে ক্যাচ দিতে বাধ্য করেন বুমরাহ।

পরের ওভারেই ডি কককে স্লিপে আবারও ক্যাচ দিতে বাধ্য করেন ভারতের এই পেসার। এবার কোহলির হাতে ক্যাচ দিতে ফেরেন ডি কক। হাশিম আমলা ৬ রানে এবং ডি কক ১০ রানে ফিরে যান বুমরাহর বলে।

দুই ওপেনারের বিদায়ের পর প্রোটিয়াদের ইনিংস মেরামত করার চেষ্টা করছেন ডু প্লেসি এবং ফন ডার ডুসেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার রান ১২.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৩। ১৮ রান নিয়ে ব্যাট করছেন ডু প্লেসি এবং ৮ রান নিয়ে উইকেটে তার সঙ্গে রয়েছেন ফন ডার ডুসেন।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here