Avatar

হাতির শোক জানানোর ভিডিও ভাইরাল

74

সন্তানের প্রতি বাবা-মায়ের ভালোবাসা যে কত তা কিছু কিছু মুহূর্তে স্পষ্ট করে জানান দেয়। সন্তান হারানো বাবা-মায়ের মূর্ছা যাওয়া বিলাপ এ অপত্যস্নেহেরই বহিঃপ্রকাশ। সন্তানের প্রতি ভালোবাসা যে শুধু মানুষেরই আছে তা কিন্তু নয়। পশু-পাখির মধ্যেও এ রকম ভালোবাসার শতশত উদাহরণ রয়েছে। এবার ভাইরাল একটি ভিডিওতে মৃত শাবকের প্রতি হাতির ভালোবাসার দেখা মিলল।

ভারতের বন বিভাগের এক কর্মকর্তা প্রবীণ কাসওয়ান তার টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও প্রকাশ করেছেন। সেখানেও সেই শোকের দৃশ্য ধরা পড়েছে।

 

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাচ্চা হাতিকে শুঁড়ে করে টেনে আনছে একটি বড় হাতি। দেখেই বোঝা যাচ্ছে হাতির বাচ্চাটি মারা গেছে। জঙ্গলের মধ্য দিয়ে যাওয়া পিচের রাস্তায় উঠে এসে মৃতদেহটি নামিয়ে রাখে হাতি। কিছুক্ষণ পরেই হাতির দলটির বাকি সদস্যরা বেরিয়ে আসে জঙ্গল থেকে। কিছুক্ষণ তারা রাস্তায় অপেক্ষা করে হাতি শাবকটির প্রতি শোক প্রকাশ করে। ফের তারা জঙ্গলের ভেতরে ঢুকে যায় বাচ্চা হাতিটির মৃত দেহ নিয়ে।

তবে হাতিটি কীভাবে মারা গেছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। বন বিভাগের ওই কর্মকর্তাও এ বিষয়ে কিছু জানাননি।

১ মিনিট ২৩ সেকেন্ডের ভিডিওটি ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওটি ইতোমধ্যে প্রায় ১ লাখ ৭৩ হাজার বার দেখা হয়েছে। রিটুইট হয়েছে ৬ হাজারের বেশি।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here