স্বস্তির বৃষ্টি নামতে পারে কাল

Avatar
দৈনিক২৪ | অনলাইন নিউজ পোর্টাল
৬:৫১ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০১৯

চলছে বর্ষা মৌসুম। তবে এখনও দেশের বেশিরভাগ অঞ্চলে বয়ে যাচ্ছে তাপদাহ। আবহাওয়াবিদরা বলছেন, বুধবার (২৬ জুন) দেশের কিছু অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে। সেসব জায়গায় তাপমাত্রা কম। আগামীকাল বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে হালকা বৃষ্টিপাত হতে পারে। শুক্রবার থেকে তা আরও বেড়ে যেতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরও বলছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের পরিমাণও বাড়তে পারে।

এ বিষয়ে আবহাওয়াবিদ আব্দুর রহমান খান বলেন, ‘আজকে কিন্তু দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হচ্ছে। রংপুর, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও সিলেট বিভাগের কিছু অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে। এসব জায়গায় তাপমাত্রা কম অনেক।’

ঢাকায় বৃষ্টি প্রসঙ্গে তিনি বলেন, ‘ঢাকাতে প্রথমে মেঘাচ্ছন্ন হবে। আজকে রাতে না হলেও কালকে থেকে একটু একটু বৃষ্টির সম্ভাবনা আছে। অত বড় বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও আজ-কালের মধ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। শুক্রবারে একটু বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। তখন তাপমাত্রা সহনশীলতার মধ্যে চলে আসবে।’

ঢাকাসহে দেশের দক্ষিণাঞ্চলে আগামীকাল থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলেও জানান আব্দুর রহমান।

অন্যদিকে বুধবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দামকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, রাজশাহী, পাবনা ও দিনাজপুর অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here