নতুন চমক আনছে শাওমি

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
১০:০৫ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০১৯

মোবাইল দুনিয়ায় পরিচিত নাম ‘শাওমি’। মূলত চীনা কোম্পানি হলেও উন্নত মানের প্রযুক্তি ও গুণমানের জন্য এশিয়ার বাজারে বেশ সাফল্য পেয়েছে বহুজাতিক সংস্থাটি। চলতি মাসেই আসছে শাওমির নয়া স্মার্টফোন ‘ব্ল্যাক শার্ক ২ প্রো’।

সম্প্রতি কোম্পানির সোশ্যাল মিডিয়া পেজে জানানো হয়েছে, চলতি মাসের ৩০ তারিখ চীনে আয়োজিত একটি অনুষ্ঠানে ওই ফোনের উদ্বোধন করা হবে। কিছু দিন আগে কোম্পানির তরফ থেকে এই ফোন সংক্রান্ত একটি টিজার বার করা হয়। সেখান থেকেই জানা যায়, ফোনটিতে রয়েছে অত্যাধুনিক প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস। এছাড়াও ওই ফোনে রয়েছে, উন্নতমানের গ্রাফিক এবং মোবাইল গেম খেলার আধুনিক সব ফিচার।

আরও পড়ুনঃ প্রথম ঝলকেই বাজিমাত শাওমি সিসি৯ স্মার্টফোন

এর আগে চলতি বছরের মার্চে চীনের বাজারে শাওমি নিয়ে এসেছিল ‘ব্ল্যাক শার্ক ২’। ভারতের বাজারে তা আসে মে মাসে। বর্তমানেও ফ্লিপকার্টের ‘সেল’-এ পাওয়া যাচ্ছে ওই স্মার্টফোন। ‘ব্ল্যাক শার্ক ২’-এর থেকেও ‘ব্ল্যাক শার্ক ২ প্রো’ অনেক বেশি উন্নত মানের— এমনটাই দাবি করেছে শাওমি কর্তৃপক্ষ।

‘ব্ল্যাক শার্ক ২’-এর ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজওয়ালা ফোনের দাম ভারতীয় মুদ্রায় ৩৯ হাজার ৯৯৯ টাকা এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ফোনের দাম ৪৯ হাজার ৯৯৯ টাকা। ‘ব্ল্যাক শার্ক ২ প্রো’ যেহেতু ‘ব্ল্যাক শার্ক ২’-র থেকেও উন্নত, তাই তার থেকে দামও একটু বেশি হবে বলে ধারনা করা হচ্ছে। যদিও এ বিষয়ে প্রতিষ্ঠানটি এখনো কিছু জানায়নি। ৩০ জুলাই থেকে চীনের বাজারে পাওয়া যাবে নতুন এই ফোন।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here