শেষ পর্যন্ত মানুষ স্বস্তিতে বাড়ি ফিরেছে : ওবায়দুল কাদের

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
১:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৯

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘এবার ঈদে শেষ পর্যন্ত মানুষ স্বস্তিতে বাড়ি ফিরেছে। শেষটা যার ভালো, সেটাই ভালো। আমি আশা করি, যারা ঘরে ফিরেছেন, ঈদের পরেও তারা কর্মস্থলে ফিরে আসবেন।’

সোমবার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বড় রাজাপুর গ্রামে নিজ এলাকায় ঈদুল আজহার নামাজ আদায় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘(ঈদযাত্রার) মাঝখানে নদীতে প্রচণ্ড স্রোত ও ভারি বৃষ্টির জন্য চলাচল কিছুটা বিঘ্নিত হয়েছে। পশুবাহী গাড়ির জন্য কোথাও কোথাও সমস্যা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেটসহ ঢাকা-ময়মনসিংহ সব রুটই ভালো ছিল। একটি রুটে সমস্যা হয়েছে, ঢাকা-টাঙ্গাইল রুটের বঙ্গবন্ধু সেতুর ওপারে নলকা পর্যন্ত সমস্যা হয়েছে। তবে সেটা গতকাল ছিল না।’

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশ থেকে সাম্প্রদায়িক অপশক্তির মূল উৎপাটনই করা হবে আমাদের ঈদের দিনের প্রার্থনা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই মাস হলো শোকের মাস, অন্ধকারের মাস। এ মাস এলে অপশক্তিরা তৎপর হয়ে ওঠে। এরা কোনো দলের নয়, এরা গোটা জাতি ও বাংলাদেশের শত্রু। এদের বিষদাঁত ভেঙে দিতে হবে।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজিরি হায়াতসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এর আগে মন্ত্রী তার মা-বাবার কবর জিয়ারত এবং স্থানীয় মুসল্লি ও নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

উল্লেখ্য, সিঙ্গাপুরে দুই মাস ১০ দিন চিকিৎসাধীন থাকার পর গত ১৫ মে দেশে ফেরেন ওবায়দুল কাদের। দেশে আসলেও শারীরিক কারণে তিনি নিজ গ্রামে আসতে পারেননি। প্রায় পাঁচ মাস ৬ দিন পর তিনি নিজ নির্বাচনী এলাকায় আসেন এলাকাবাসীর সঙ্গে ঈদুল আজহা উদযাপন করতে।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here