আড়াইহাজারের বিশ তরুণের স্বপ্ন নিয়ে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো “ব্যাচ-১০”

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
১১:২৯ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

নারায়ণগঞ্জ জেলার, আড়াইহাজার থানার বিশ জন তরুনের স্বপ্ন নিয়ে গড়ে ওঠা “ব্যাচ-১০ সংগঠন”। যার মূল লক্ষ্য ইয়ুথ বিজনেস প্ল্যাটফর্ম তৈরি করা। যাতে করে সামাজিক সহযোগিতা ও সচেতনতামূলক কাজে অবদান রাখতে পারে।

এস এস সি -2010 সালের কিছু শিক্ষার্থীর সম্মিলিত প্রচেষ্টায় ২০১৮ সালের ২০ আগস্ট রাস্তার গতিরোধকে রং করার পরবর্তীতে বন্ধুদের নিয়ে একটি সংগঠন করার ইচ্ছা পোষণ করার পর 20 জন বন্ধুর সর্ব সম্মতিক্রমে সকলের উপস্থিতিতে পরিকল্পনাটি উপস্থাপন করে। পরে সবার সহমত, অংশগ্রহণ এবং অক্লান্ত পরিশ্রমে ২০১৮ সালের ২৯ ডিসেম্বার যাত্রা শুরু করে ব্যাচ-১০।

যারা ব্যাচ-১০ এর বতর্মান সদস্য আহসান ঢালী নাঈম,আরিফুল ইসলাম রাসেল,জাহাঙ্গীর আলম,মাহাদী হাসান, মাজহারুল ইসলাম, মো আব্দুল্লাহ আল মামুন, মো আব্দুর রহমান ভূইঁয়া বায়েজিদ,মো আশ্রাফুল, মো এনামুল কবির, মো ফারুক, মো মাহাবুব, মো মামুন, মো মামুন আহমেদ, মো শাহ আলী মিয়া মাসুদ, রাজ ইসলাম মফিজুল, সাইফুল ইসলাম সজিব, সাখাওয়াত হোসেন, তুহিন আহমেদ রুবেল,ইয়াসিন মোহাম্মদ,নাজমুল হাসান।
ইতিমধ্যে সংগঠনটি শিক্ষা উপকরণ ও তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করে যাচ্ছে।দীর্ঘ ৮মাস পথ চলার পর অবশেষে সংগঠনটি গত ১৩ আগস্ট আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগঠনটির ডিজিটাল প্লাটফর্ম www.batch10.org উদ্ধোধন করেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম(বাবু)। উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া, আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, হাইজাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলী হোসেন ভূঁইয়া এবং আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন কাতারে বিশ্ব কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী ক্বারী হাফেজ আবু রায়হান। সেই সাথে দুপুরে সেন্দী আশরাফুল উলুম হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় এতিম,ছাত্র এবং আগত মেহমানদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। এবং ব্যাচ-১০ এর অগ্রগামীতা ও সফলতার জন্য দোয়া করা হয়। পরে সকল সদস্য গণ উপজেলার ৯টি ইউনিয়নে বাইক বহর দেন। এসময় তাদের প্রত্যেকের গায়ে ব্যাচ-১০ এর লোগো সম্বলিত মেরুন কালারের টি-শার্ট ছিল।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here