‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিক্ষোভ মিছিল

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
৬:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) সাড়ে ১৪’শ কোটি টাকার অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের দাবি, জাবি ভিসি বনাম কেন্দ্রীয় ছাত্রলীগের শোভন-রাব্বানীর অভিযোগের ঘটনায় সুষ্ঠ তদন্তের লক্ষ্যে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। দুপুর একটায় সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে মিছিলটি শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার,পুরাতন প্রশাসনিক ভবন হয়ে পুনরায় কলা ও মানবিক অনুষদের সামনে গিয়ে শেষ। বিক্ষোভ মিছিল শেষে মুরাদ চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন আন্দোলনরত বিভিন্ন ছাত্র সংগঠনের নেতারা।

জাবি সংসদের বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কার্যকরী সদস্য রাকিবুল হক বলেন, আমাদের মতো খুশি কেউ হবে না, যদি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি তদন্তের মধ্য দিয়ে নির্দোষ হয়ে আসে। কিন্তু আমরা যতবার তদন্তের কথা বলি, ভিসি বলে আমি তো দোষীই না। আমরা চাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কলঙ্ক মুক্ত হোক। আজকে এই আন্দোলন শেষ হয়ে গেলে, দুর্নীতির তদন্ত শেষ হয়ে গেলে এই প্ল্যাটফর্ম শেষ হয়ে যাবে এটা ভাবার কোন কারণ নেই। দুর্নীতির বিরুদ্ধে যেকোন সময় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলন সব সময় সোচ্চার থাকবে।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here