মালয়েশিয়ায় জেনিফার লোপেজের ছবি নিষিদ্ধ

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
৯:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯
মালয়েশিয়া, জেনিফার লোপেজ, ছবি ‘হাসলারস’ নিষিদ্ধ

মার্কিন অভিনেত্রী, সঙ্গীত শিল্পী জেনিফার লোপেজের নতুন ছবি ‘হাসলারস’-কে নিষিদ্ধ করেছে মালয়েশিয়া সরকার।

এই ছবিতে অশালীন অনেক দৃশ্য থাকার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। দেশটির চলচ্চিত্র সেন্সরশিপ বোর্ড বলেছে, ওই ছবিতে নগ্ন অবস্থায় নারীদের স্তন দেখানো হয়েছে। এ ছাড়া মাদকের ব্যবহার সংক্রান্ত দৃশ্য আছে। ফলে এই ছবিটি প্রকাশ্যে মালয়েশিয়ায় প্রদর্শন উপযোগী নয়।

মালয়েশিয়ায় এ ছবিটির পরিবেশক কোম্পানি স্কয়ার বক্স পিকচার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি নিষিদ্ধ হওয়ার কথা নিশ্চিত করেছে। তবে যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে ছবিটি বর্তমানে বক্স অফিস হিট করেছে। দারুণ ব্যবসা করছে ছবি। হাসলারসের গল্প সত্যি ঘটনা অবলম্বনে তৈরি।

এই ছবিতে নগ্ন নর্তকীদেরকে দেখা যায় তাদের বিত্তবান ক্লায়েন্টদের সঙ্গে। একটি সত্য ঘটনা অবলম্বনে ছবিটি নির্মিত। ওই কাহিনী নিয়ে নিউ ইয়র্ক ম্যাগাজিন একটি প্রতিবেদন প্রকাশ করেছিল, যা ২০১৫ সালে ভাইরাল হয়। এরই উপর ভিত্তি করে এই ছবি নির্মিত। এতে ছবিতে জেনিফার লোপেজের চরিত্রের নাম রামোনা। ‘হাসলারস’ ছবির পরিচালক লরেন স্কাফারিয়া।

‘হাসলারস’ ছবিতে যৌনতা ও নগ্নতা বিষয়ক রেফারেন্স থাকায় এ ছবিটিকে ‘১৫ সার্টিফিকেট’ দিয়েছে ব্রিটিশ বোর্ড অব ফিল্ম ক্লাসিফিকেশন। সে দেশে ১৫ বছরের কম বয়সী কেউ দেখতে পারবে না।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here