লাইফস্টাইলের সব গেজেটের একক ব্র্যান্ড

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
৯:০১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯

প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো সামগ্রিক জীবনযাপনের জন্য প্রয়োজনীয় সব প্রযুক্তিকে পণ্যের তালিকায় অন্তর্ভুক্ত করছে। এবার জার্মানির মিউনিখ শহরে উন্মোচন অনুষ্ঠানে অবমুক্ত করা হয় হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন। অনুষ্ঠান থেকে সরাসরি অ্যাপলের নতুন আইফোন-১১-কে চ্যালেঞ্জ করছে হুয়াওয়ে।

চীনা টেক জায়ান্টটি নিজস্ব অপারেটিং সিস্টেমেই ফ্ল্যাগশিপ স্মার্টফোন মেট-৩০ সিরিজ উন্মোচন করেছে। সেই সঙ্গে উন্মোচন করেছে আরও বেশ কিছু লাইফস্টাইল গ্যাজেট। তারই বিস্তারিত জানাচ্ছেন-

মেট ৩০ স্মার্টফোন সিরিজ
মেট ৩০ ফ্ল্যাগশিপ সিরিজের সবকটি সংস্করণেই গুগল ক্রোম, গুগল ম্যাপ, জিমেইল এমনকি সবচেয়ে গুরুত্বপূর্ণ গুগল প্লে স্টোরসহ গুগলের সেবা ছাড়াই উন্মোচন করেছে হুয়াওয়ে। তবে ফোনগুলোর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে গুগলের অ্যান্ড্রয়েড ১০ এবং নিজেদের কাস্টোমাইজ ইএমইউআই ১০ অপারেটিং সিস্টেম। হুয়াওয়ের মেট-৩০ এবং মেট-৩০ প্রো অ্যাপলের আইফোনের থেকে বেশি শক্তিশালী বলে দাবি করে প্রতিষ্ঠানটি। এর উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্যামেরা এবং ব্রাইট স্কিন আইফোনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। নতুন ডিভাইসটিতে হুয়াওয়ের নিজস্ব অ্যাপ গ্যালারি ব্যবহার করা হয়েছে। যেখানে অন্তত ৪৫ হাজার অ্যাপ আছে বলে জানায় হুয়াওয়ে। অপর দিকে প্লে স্টোরে অন্তত ২৭ লাখ অ্যাপ রয়েছে। মেট ৩০ সিরিজের ব্যবহারকারীরা চাইলে গুগলের অ্যাপগুলো ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

ফ্রিবাডস ৩
পণ্য উন্মোচন অনুষ্ঠানে হুয়াওয়ে তাদের একটি ব্লুটুথ হেডফোনও এনেছে। ফ্রিবাডস ৩ মডেলের হেডফোনটিতে কিরিন এ১ চিপ্সেট ব্যবহার করা হয়েছে। থাকছে নয়েজ ক্যান্সেলেশন এবং দ্রুত চার্জ প্রযুক্তি। একবার চার্জ করলে ৪ ঘণ্টা চলবে বলে হুয়াওয়ের পক্ষ থেকে দাবি করা হয়। অক্টোবর থেকেই এটি চীন, যুক্তরাষ্ট্র, ইউরোপ, রাশিয়া, এশিয়া এবং ল্যাতিন আমেরিকার দেশগুলোতে পাওয়া যাবে। এর দাম ২০০ মার্কিন ডলার।

স্মার্টওয়াচ জিটি২
হুয়াওয়ে তাদের নতুন স্মার্টওয়াচ জিটি২ তে উন্নত ফিচার নিয়ে আসার ঘোষণা দিয়েছে। স্মার্টওয়াচটিতে রয়েছে ৩ডি গ্লাস এবং হাই ডেফিনেশন ওএলঅইডি ডিসপ্লে যা সর্বদা অন থাকবে বলে জানিয়েছে হুয়াওয়ে। রয়েছে দুই সপ্তাহ ব্যাটারি ব্যাকআপ পাওয়ার নিশ্চয়তা। ১৫ ধরনের স্পোর্টস মডেল, ১০টি রানিং ট্রেনিং মডেল, মিউজিক প্লেয়ার ও ভয়েস কলের সুবিধাও থাকছে এতে। স্মার্টওয়াচটি হার্ট রিড করতে পারবে এবং ওয়াটার প্রুফ স্মার্ট ওয়াচটি দুটি সংস্করণে পাওয়া যাবে। ২৭৫ মার্কিন ডলারে পাওয়া যাবে ৪৬ মিলিমিটার এবং ২৫০ মার্কিন ডলারে মিলবে ৪২ মিলিমিটার স্মার্টওয়াচটি। দুটি মডেলই অক্টোবর নাগাদ বাজারে পাওয়া যাবে।

ভিশন স্মার্ট টিভি
ফোরকে রেজুলেশনের হুয়াওয়ে ভিশন স্মার্ট টিভি এনেছে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম হারমনি দ্বারা পরিচালিত হয়ে স্মার্ট টিভিটি। বর্তমানে ৬৫ এবং ৭৫ ইঞ্চি মডেলে পাওয়া যাচ্ছে। ভবিষ্যতে আরও দুটি মডেল বাজারে আনবে হুয়াওয়ে। পপআপ ক্যামেরাযুক্ত স্মার্ট টিভিতে ভিডিও কনফারেন্সিং করা যাবে। হুয়াওয়ের ফোনের সঙ্গে কানেক্ট করে ফোন অপারেট করা যাবে টেলিভিশন স্ক্রিনে। রিমোর্টে রয়েছে টাচপ্যাড।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here