২৯৫ করেও শেষ ওভারে হারলো বাংলাদেশ

Avatar
নিজাম উদ্দিন, সিনিয়র রিপোর্টার
৭:১৬ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৯

নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত খেলছে বাংলাদেশের যুবারা। পাঁচ ম্যাচের মধ্যে প্রথম তিন ওয়ানডে জিতে আগেভাগেই সিরিজ নিশ্চিত করে ফেলে তারা। আজ (বুধবার) লিঙ্কনে সিরিজের চতুর্থ ওয়ানডেতে তাই কিছুটা পরীক্ষা নিরীক্ষা করেছিল সফরকারি দল।

তারপরও দারুণ ব্যাটিংয়ে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সামনে চ্যালেঞ্জ ছুড়ে দেয় বাংলাদেশের যুবারা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেটে গড়ে ২৯৫ রানের বড় সংগ্রহ। তবে সেই পুঁজিও যথেষ্ট হয়নি। ম্যাচটি ৪ উইকেটে হেরে গেছে যুবারা। সফরে এটিই তাদের প্রথম হার।

বাংলাদেশের টপ অর্ডারের ছয় ব্যাটসম্যানের চারজনই ফিফটি পেয়েছেন। দুই ওপেনারের মধ্যে তানজিদ হাসান ৫১ আর পারভেজ হোসেন ইমন করেন ৫৫ রান। মাহমুদুল হাসান জয় (১৩) আর শাহাদাত হোসেন (১২) ইনিংস বড় করতে না পারলেও পরের দুই ব্যাটসম্যান আবার করেছেন ফিফটি।

তৌহিদ হৃদয় ৭৭ বলে ২ বাউন্ডারি আর ৩ ছক্কায় করেন ৭৩ রান। অধিনায়ক আকবর আলি খেলেন ঝড়ো এক ইনিংস। ৪৪ বলে গড়া তার ৬৬ রানের ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি আর ২টি ছক্কার মার।

জবাবে ৯ রানের মাথায় প্রথম উইকেট হারালেও পরে বড় কয়েকটি জুটি গড়ে ম্যাচ বের করে নেয় নিউজিল্যান্ডের যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন এফ লেলম্যান। ইনিংসের ৫ বল বাকি থাকতেই জয় তুলে নেয় স্বাগতিকরা।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন আসাদুল্লাহ গালিব। তবে ৩ উইকেট নিলেও ৯ ওভারে তিনি খরচ করেন ৭৮ রান।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here