অসাধারণ জয়ে জবির আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ

Avatar
অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি
১২:০৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৬ষ্ঠ আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচে ইংরেজি বিভাগকে ২৮ রানে পরাজিত করে ফাইনালে উঠেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

সোমবার (২-ডিসেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় খেলার মাঠে (ধূপখোলায়) সকাল ৯টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং ইংরেজি বিভাগের মধ্যে সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে। উক্ত ম্যাচের টসে হেরে ব্যাটিং এর আমন্ত্রণ পায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধিনায়ক সাজেদুল ইসলাম সুকর্ণ।উদ্ধোধনী ব্যাটিংয়ে নামেন সুব্রত কুমার এবং সাজেদুল ইসলাম সুকর্ণ। উদ্ধোধনী ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা করেন এই দুই ব্যাটসম্যান। এই ম্যাচে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ইংরেজি বিভাগের বোলারদের ওপরে তান্ডব চালাতে থাকেন সুব্রত কুমার। দলীয় অধিনায়ক সাজেদুল ইসলাম সুকর্ণের বিদায়ের পর মাহমুদুল হাসান ও সুব্রত কুমার বিশাল জুটি গড়েন। এই দুইজনের বিশাল জুটির পাশাপাশি ইনিংসের শেষ দিকে সজীব আফরাদের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ১৫ ওভারে ২১৭ রানের বিশাল সংগ্রহ পায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। ব্যাটিংয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের হয়ে সর্বোচ্চ রান করেন সুব্রত কুমার (৯৬রান) ও মাহমুদুল হাসান (৬৯ রান)।

নির্ধারিত ১৫ ওভারে ২১৮ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই রানের গতি বাড়ানোর চেষ্টা করে ইংরেজি বিভাগ। কিন্তু গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সেই চেষ্টা বিফলে চলে যায়। বিশাল রানের টার্গেট পিছু করতে গিয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংরেজি বিভাগ। শেষ পর্যন্ত নির্ধারিত ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করতে সমর্থ হয় ইংরেজি বিভাগ।ইংরেজি বিভাগের হয়ে সর্বোচ্চ রান করেন ইশা (৪৪ রান) ও মাহাদী (২৯রান)। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের হয়ে বোলিংয়ে সর্বোচ্চ ২টি উইকেট লাভ করেন সুব্রত কুমার ও দলীয় অধিনায়ক সাজেদুল ইসলাম সুকর্ণ।

এই জয়ের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৬ষ্ঠ আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গিয়েছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

উল্লেখ্য, এই ম্যাচের পূর্বে ইসলাম শিক্ষা বিভাগকে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ১০ রানে পরাজিত করে সেমিফাইনালে উঠেছিল গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। আগামী ৪ ডিসেম্বর (বুধবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে (ধূপখোলায়) ৬ষ্ঠ আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here