ফজিলাতুন্নেসা বাপ্পীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর গভীর শোক

স্টাফ রিপোর্টার, নিজস্ব প্রতিবেদক ঠাকুরগাঁও
প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ২, ২০২০

সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ফজিলাতুন্নেসা বাপ্পীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তাঁর আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সচিব মো. আশরাফ সিদ্দিকী এই তথ্য জানিয়েছেন।

এর আগে আজ সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ফজিলাতুন্নেসা বাপ্পীর মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৪৯ বছর।


আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউমোনিয়া ও শ্বাসকষ্ট নিয়ে গত শনিবার বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হয়েছিলেন সাবেক সাংসদ বাপ্পী। অবস্থার অবনতি হলে রোববার সকালে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ফজিলাতুন্নেসা বাপ্পী সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সহকারী অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে ছিলেন। নবম ও দশম সংসদে তিনি আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। যুব মহিলা লীগের সাবেক এই নেত্রীর বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার পশ্চিম পাইকপাড়ায়।

বাপ্পীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার জানান, আজ সকাল সাড়ে ৬টার দিকে ফজিলাতুন্নেসা বাপ্পী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা যান বলে তাঁরা খবর পেয়েছেন। তাঁর মৃত্যুতে জেলা আওয়ামী লীগ শোকাহত। তাঁরা মরহুমার রুহের মাগফিরাত চেয়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ/স্টাফ/রিপোর্টার