যেখানে গাড়ির সমস্যা সেখানেই ‘টুলবক্স’

স্টাফ রিপোর্টার, বিনোদন ডেস্ক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

টুলবক্স হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় অত্যাধুনিক গাড়ি এবং বাইক সার্ভিসিং অনলাইন প্রতিষ্ঠান। এটি যাত্রা শুরু করে ১ জানুয়ারি ২০১৯ থেকে। টুলবক্স সবসময় সবথেকে উন্নত সার্ভিস প্রদান করে গাড়ির অথবা বাইকের যেকোন ধরণের সমস্যার সমাধান করে থাকে।

টুলবক্সের মাধ্যমে ঘরে বসেই যানবাহের সার্ভিসিং করানো সম্ভব। এটি শুধুমাত্র সার্ভিসিং দেয় না; সঙ্গে সঙ্গে দিয়ে যাচ্ছে যানবাহনের সুরক্ষাও ইন্সুরেন্সও।


টুলবক্স ৬টি পদক্ষেপের মাধ্যমে মান নিয়ন্ত্রণের প্রক্রিয়া দ্বারা প্রতিটি ওয়ার্কশপ যাচাই বাছাই মাধ্যমে সেরাদের তালিকাভুক্ত করে। বর্তমানে টুলবক্স পুরো ঢাকা শহরজুড়ে প্রতিনিয়ত সার্ভিসিং দিয়ে যাচ্ছে দিনে ২৪ ঘণ্টা, সপ্তাহের ৭ দিন সেই সঙ্গে নারায়ণগঞ্জ, খুলনা, কুমিল্লা, চট্টগ্রাম, সিলেট, রংপুর এবং আরও অনেক জায়গায় সেবা দিয়ে যাচ্ছে।

টুলবক্সে সারাদেশে প্রায় ৮৭ হাজার গ্রাহকের সরাসরি অ্যাক্সেস রয়েছে এবং ৩৫০টিরও বেশি ওয়ার্কশপের সঙ্গে অংশীদারিত্ব রয়েছে। চলতি বছর ২০২০ সালের শেষের দিকে প্রায় ৩০০০ ওয়ার্কশপ তালিকা ভুক্ত করার পরিকল্পনা করছে এই প্রতিষ্ঠানটি।

এখন অবধি টুলবক্স প্রায় ১৫ হাজার গ্রাহককে সেবা প্রদান করেছে। টুলবক্সের সকল সার্ভিস গুলো পাওয়া যাবে প্লে ষ্টোরে “পার্কিং কই” অ্যাপ এর মাধ্যমে। অ্যাপটি ইন্সটল করে, যেই সার্ভিসটি প্রয়োজন তা সিলেক্ট করে পছন্দমত প্যাকেজের সুবিধা গ্রহণ সম্ভব সাশ্রয়ী দামে একদম হাতের নাগালে।

বর্তমানে ৫টি সার্ভিস দিচ্ছে টুলবক্স

গাড়ি সার্ভিসিং টুলবক্সের মাধ্যমে সার্ভিসিং এর সঠিক মূল্য জানা যাবে। টুলবক্সের পুরো ঢাকাতে ৩০-এরও বেশি অনুমোদিত ওয়ার্কশপ রয়েছে গাড়ির জন্য। টুলবক্সের যেকোন সার্ভিসিং এর পিছনে কোনও লুকানো চার্জ নেই।

বাইক সার্ভিসিং যারা বাইক ব্যবহার করেন তারা সব সময় চেয়ে থেকে পরিষ্কার, সঠিক এবং বিশেষ করে সমস্যা মুক্ত যাতে থাকে। টুলবক্স অ্যাপ, ওয়েব এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাদের সঙ্গে যোগাযোগ করে, সেখানেই ওয়ার্কশপসহ সার্ভিস নিয়ে উপস্থিত থাকছে। টুলবক্স হোম সার্ভিসিং প্রদানের ক্ষেত্রেও বিশেষজ্ঞ, যা দেশের মধ্যে প্রথম।

এল পি জি কনর্ভাশন সিএনজি বা জ্বালানী সিস্টেম এলপিজি জ্বালানী সিস্টেমের মতো মাইলেজ সরবরাহ করে না তবে এলপিজির তুলনায় সিএনজি বা ফুয়েল সিস্টেমটি প্রায়শই পুনরায় পূরণ করা দরকার। তদুপরি, সিএনজি জ্বালানী সিস্টেম ব্যবহারে ইঞ্জিনের বয়স ক্রমশ হ্রাস পেতে থাকে। যেখানে এলপিজি আরও ভাল মাইলেজ, ক্লিনার জ্বালানি প্রবাহ এবং দীর্ঘস্থায়ী ইঞ্জিনের কার্যকারিতা হার সরবরাহ করে। তারা ইতিমধ্যে একমাসে ২৫+ এলপিজি রূপান্তর সম্পন্ন করেছে এবং তার হার দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

ইন্সুরেন্স টুলবক্স হল একটি তৃতীয় পক্ষ বীমা প্ল্যাটফর্ম। টুলবক্স ৩ মাসের মধ্যে প্রায় ৩০০০ বীমা বিক্রয় করেছে এবং বিনামূল্যে হোম ডেলিভারিও দিয়ে যাচ্ছে।

বাইক লকার টুলবক্স নিয়ে এসেছে বাইক লকার, যা আপনার গাড়িকে রাখছে সম্পূর্ণ নিরাপদ এবং দুশ্চিন্তাহীন, যে ডিভাইসটি মেড ইন বাংলাদেশ হিসেবে এখন পৃথিবীর বিভিন্ন দেশেও রপ্তানি হচ্ছে।

বাংলাদেশ/স্টাফ/রিপোর্টার