‘সুষ্ঠু ভোট হলে আমিই জয়ী হব,

স্টাফ রিপোর্টার, নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

চট্টগ্রাম-৮ সংসদীয় আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী আবু সুফিয়ান বলেছেন, ‘কেন্দ্রের বাইরে বোমা ফাটানো হচ্ছে। ভোটারদের বাধা দেয়া হচ্ছে। আমার এজেন্টদেরও ঢুকতে দেয়া হচ্ছে না। তবে সুষ্ঠু ভোট হলে আমিই জয়ী হব।’

সোমবার সকাল সাড়ে ১০টায় সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দিতে এসে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, ‘ভোটের মাধ্যমে যে ফল আসবে, তা অবশ্যই মেনে নেব। তবে এখন যা হচ্ছে, ভোট ডাকাতি হলে তো মানা যায় না।’

বিএনপি প্রার্থী বলেন, জনগণ ভোট দিতে উন্মুখ; কিন্তু ভোট দিতে কেন্দ্রে যেতে পারছে না। তারপরও সুষ্ঠু ভোট হলে আমিই জয়ী হব। ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বানও জানান তিনি।

সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এ আসনের ১৭০ কেন্দ্রের সবগুলোতেই ভোট হচ্ছে ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে।

নির্বাচনে ছয় প্রার্থী অংশগ্রহণ করলেও শেষ পর্যন্ত মূল প্রতিদ্বন্দ্বিতা আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে।

গত বছরের ৭ নভেম্বর ভারতে চিকিৎসাধীন এই আসনের সংসদ সদস্য জাসদের কার্যকরী সভাপতি মঈনউদ্দীন খান বাদল মারা যাওয়ায় চট্টগ্রাম-৮ আসনটি শূন্য হয়। এর পর ১ ডিসেম্বর এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

আসনটি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩, ৪, ৫, ৬ ও ৭নং ওয়ার্ড এবং বোয়ালখালী উপজেলার কধুরখীল, পশ্চিম ও পূর্ব গোমদণ্ডী, শাকপুরা, সারোয়াতলী, পোপাদিয়া, চরণদ্বীপ, আমুচিয়া ও আহলা করলডেঙ্গা ইউনিয়ন নিয়ে গঠিত।

মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। শুধু বোয়ালখালী উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৬৪ হাজার।

বাংলাদেশ/স্টাফ/রিপোর্টার