আনুষ্ঠানিকতা শেষে এক ছাদের নিচে থাকব: গুলতেকিন

স্টাফ রিপোর্টার, বিনোদন ডেস্ক ঢাকা
প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের সাবেক স্ত্রী গুলতেকিন খান কয়েক মাস আগে বিয়ে করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আফতাব আহমদকে।

খুব শিগগির বিয়ের অনুষ্ঠান করে নতুনভাবে পথচলা শুরু করবেন তারা। গত রোববার ঢাকায় একটি অনুষ্ঠানে গুলতেকিন নিজেই একথা জানিয়েছেন। গত বছরের ১৪ নভেম্বর সংবাদমাধ্যমে তাদের বিয়ের খবর প্রকাশিত হয়। পরিবারের সম্মতিতে বিয়ে করেন তারা। তখন আনুষ্ঠানিক ঘোষণা দেননি তারা কেউ-ই। সম্প্রতি ঢাকাতেই ছোটপরিসরে গুলতেকিন-আফতাবের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়ে হলেও এক ছাদের নিচে থাকছেন না নবদম্পতি। এ বিষয়ে গুলতেকিন জানান, তাদের আকদ হয়েছে। একটা অনুষ্ঠান করে তবেই একসঙ্গে থাকা শুরু করবেন তারা।


আর কবি আফতাব আহমদ জানান, তাদের দুজনেরই পরিবার আছে। পরিবারটা তাই নতুন নয়; বরং এক্সটেনডেড হয়েছে। সবাইকে নিয়ে অনুষ্ঠান করেই নতুন পথচলা শুরু করবেন। উল্লেখ্য, প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সাবেক স্ত্রী গুলতেকিন খান। গুলতেকিনের সঙ্গে হুমায়ূন আহমেদের বিয়ে হয় ১৯৭৩ সালে। ২০০৩ সালে তাদের বিচ্ছেদ হয়। আফতাব আহমদ আগেও বিয়ে করেছিলেন। সেই স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে প্রায় ১০ বছর আগে।

অতিরিক্ত সচিব আফতাব আহমদের কবি ও লেখক হিসেবে পরিচিতি রয়েছে। তিনি অভিনেত্রী আয়েশা আখতারের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্যের ছাত্র ছিলেন।

বাংলাদেশ/স্টাফ/রিপোর্টার