মাহমুদউল্লাহকে নিয়ে এ কেমন অভিযোগ পাপনের?

স্টাফ রিপোর্টার, ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০

মিতভাষী হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদের খ্যাতি জগতজোড়া। বিশ্বের যে প্রান্তেই খেলতে যান কেন, থাকেন একদম চুপচাপ। ড্রেসিংরুম, মাঠ কিংবা সতীর্থদের ঘোরাফেরার সময়ও থাকেন নীরব। এতে তার নম্রতা ও ভদ্রতা ফুটে ওঠে। কিন্তু এবার সেটিই কাল হলো বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়কের।

দেশের ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন অভিযোগ করেছেন, মাহমুদউল্লাহ কথা অনেক কম বলেন। একজন অধিনায়ক এত কম কথা বললে চলে না।


পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে যাচ্ছেতাই খেলেছে বাংলাদেশ। ২-০ ব্যবধানে সিরিজ হেরেছে তারা। তৃতীয় ও শেষ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত না হলে হয়তো কপালে হোয়াইটওয়াশের লজ্জাও জুটতে পারত।

টাইগারদের এমন হতশ্রী পারফরম্যান্সে ক্ষুব্ধ ও বিরক্ত নাজমুল হাসান। হতাশ সিনিয়র ক্রিকেটারদের অ্যাপ্রোচেও। বিশেষ করে ক্যাপ্টেন মাহমুদউল্লাহকে নিয়ে। কারণ তিনি খুবই চুপচাপ স্বভাবের।

বিসিবি সভাপতি বলেন, মাহমুদউল্লাহর অল্পভাষী স্বভাব নিয়ে আমি কিছুটা বিরক্ত। সে খুব কম কথা বলে। আমি তাকে এটি বলেছিও। বলেছি– তুমি দলের অধিনায়ক, তোমার অবশ্যই কথা বলা উচিত।

নাজমুল হাসানের মন্তব্য, একজন অধিনায়কের এত কম কথা বললে চলে না। তাদের একটু চটপটে হতে হয়। পাশাপাশি যোগাযোগপটু হতে হয়। দলের খেলোয়াড়দের সঙ্গে তথ্য আদান-প্রদান করতে হয়।

বাংলাদেশ/স্টাফ/রিপোর্টার