প্রথমবারের মতো ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষা

স্টাফ রিপোর্টার, নিজস্ব প্রতিবেদক জামালপুর
প্রকাশিত: ৯:৩৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২০

ময়মনসিংহ শিক্ষাবোর্ড গঠনের পর এবারই প্রথম এ বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে।

চলতি বছরের এ পরীক্ষায় ১৩১টি কেন্দ্রে ১ লাখ ২৬ হাজার ৬৪ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ৬৪ হাজার ১৭১ জন ছাত্র এবং ৬১ হাজার ৮৯৩ জন ছাত্রী অংশগ্রহণ করছে। এর মধ্যে নিয়মিত শিক্ষার্থী ৯৯ হাজার ১৭৩ জন এবং অনিয়মিত ২৬ হাজার ৮৯১ জন।


সোমবার সকালে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, জেলা প্রশাসক মিজানুর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা নগরীর বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

প্রথমদিনের পরীক্ষায় বিভাগের চার জেলায় ৩৫২ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান জানান, শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়েই প্রথম দিনের পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ময়মনসিংহে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখা হয়েছে। তবে কেউ পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নিলে তা কঠোর হস্তে দমন করা হবে। প্রশ্ন ফাঁসের গুজব ছড়ালেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল জানান, পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে এবং যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

ময়মনসিংহ বোর্ডের অধীনে ময়মনসিংহ জেলায় পরীক্ষার্থীর সংখ্যা ৫৬ হাজার ৪৫ জন, জামালপুরে ৩১ হাজার ৪১৩, শেরপুরে ১৬ হাজার ২৩ জন এবং নেত্রকোনায় ২২ হাজার ৫৮৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

বাংলাদেশ/স্টাফ/রিপোর্টার