ঠাকুরগাঁওয়ে এএসডিও’র আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের সন্মাননা স্মারক প্রদান

স্টাফ রিপোর্টার, জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

ঠাকুরগাঁওয়ে এএসডিও’র আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের সন্মাননা স্মারক প্রদান।

আদর্শ-সোস‍্যাল ভেভলপমেন্ট অর্গানাইজেশন (এএসডিও) উদ্যেগে পিএসসি ও জেএসসি এ(+) প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের মাঝে সন্মাননা স্মারক প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় কচুবাড়ী উচ্চ বিদ্যালয়ের হল রুমে ভূল্লী থানাধীন পিএসসি ও জেএসসি (এ+) প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে ক্রেস্ট ও বৃত্তি প্রদান করেন আদর্শ-সোস‍্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন(এএসডিও)­। অনুষ্ঠানে এএসডিও নিবার্হী পরিচালক মোকছেদুল ইসলাম সোহাগের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ তানভীরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কচুবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রশিদুল ইসলাম,সিনিয়র সাংবাদিক ও বাংলা টিভির ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি মামুনুর রশিদ (মামুন) প্রমুখ।


অনুষ্ঠানে প্রধান অতিথি ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভীরুল ইসলাম বলেন, এএসডিও মেধাবী শিক্ষার্থীদের মাঝে সন্মাননা স্মারক প্রদানের যে আয়োজন করেছে আমি এ উদ্যেগকে সাধুবাদ জানাই। এরুপ কার্যক্রম আমাদের সকলের করা উচিত এতে আমাদের ছেলে মেয়েরা অনেক উৎসাহিত হয়। তারা মানুষের মতো মানুষ হওয়ার চেষ্টা করে। এ সময় তিনি অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে সচেতনতা মূলক আইন শৃঙ্খলা, ইভটিজিং, ফেসবুক প্রতারণা, বিকাশ প্রতারণা, চুরি, বাল্যবিবাহ, আত্মহত্যা সহ বিভিন্ন বিষয়ের উপর শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং সঠিক দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন।

এ সময় তিনি শিক্ষার্থীদের চলার পথে কোন সমস্যা হলে সদর থানার সাথে দ্রুত যোগাযোগ করতে বলেন এবং তাদের কে জরুরী ভিত্তিতে যোগাযোগের জন্য মোবাইল নাম্বার প্রদান করেন। শিক্ষার্থীরা কিভাবে রাস্তা পার হবে, কিভাবে আইনের সেবা পাবে সে বিষয়েও কথা বলেন।

আর্দশ সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(এএসডিও)­ নির্বাহী পরিচালক মোকছেদুল ইসলাম বলেন,আমরা দীর্ঘদিন থেকে মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছি। সমাজিক উন্নায়নের উদ্দেশ্য গনসচেতনতা তৈরি করে সুসংহত ঐক্য প্রতিষ্ঠা এবং তরুন প্রজম্মকে মানবকল্যানে উদ্ধৃদ্ব করার মাধ্যমে সমাজের সুবিচার ও মানুষের মানবতার মর্যাদা নিশ্চিত করা। তিনি এ সময় আরো বলেন,আমাদের এ ধরনের কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে। অনুষ্ঠান শেষে কচুবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ করা হয়।

বাংলাদেশ/স্টাফ/রিপোর্টার