চুয়াডাঙ্গায় প্রবেশ নিষেধ

দৈনিক২৪, জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চুয়াডাঙ্গা জেলায় ঢোকা এবং বের হওয়া বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকে চুয়াডাঙ্গার চারটি প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে মানুষ ও যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে জরুরি ওষুধ, কৃষিপণ্য, চিকিৎসা সামগ্রী, জ্বালানি, কাঁচা মালামাল ও সংবাদপত্র বহনের যানবাহন এই নিষেধাজ্ঞার বাইরে রয়েছে।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার (এসপি) জাহিদুল ইসলাম বলেন, করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে জেলায় বহিরাগত প্রবেশ ও স্থানীয়দের প্রস্থান বন্ধ করে দেয়া হয়েছে। অন্য জেলার সঙ্গে এই জেলার প্রবেশ পথে পুলিশি চেকপোস্ট বসানো হয়েছে। কেউ জেলায় ঢুকতে বা বের হতে গেলে পুলিশ তাদেরকে জিজ্ঞাসাবাদ করছে। তবে জরুরি পণ্য ও সেবাদানকারী প্রতিষ্ঠান এসব নিষেধাজ্ঞার বাইরে রয়েছে।


এদিকে, হোম কোয়ারেন্টাইন না মানায় জেলার বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে প্রশাসনের বিভিন্ন দল। সবশেষ ২০ জনকে ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া করোনাভাইরাস ইস্যুতে জনসচেতনতায় জেলা প্রশাসনের সঙ্গে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে।

বাংলাদেশ/দৈনিক২৪