লিভারপুল কিংবদন্তি করোনাভাইরাসে আক্রান্ত

স্টাফ রিপোর্টার, ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন লিভারপুলের কিংবদন্তি ফুটবলার কেনি ডালগ্লিশ। তার পরিবারের পক্ষ থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে। এখন মারণ রোগের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। আপাতত তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

নোভেল-১৯ ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশে। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে লক্ষাধিক মানুষের। ইংল্যান্ডে মারণঘাতী ভাইরাসে প্রাণ হারিয়েছেন প্রায় ৯ হাজার জন। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৪ হাজারে পৌঁছেছে। সেই তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন, প্রিন্স চার্লসসহ ব্রিটিশ রাজপরিবারের অন্যান্য সদস্যও। আক্রান্তের দলে এবার যুক্ত হলেন লিভারপুল লিজেন্ড ডালগ্লিশ।


সামান্য সংক্রমণ নিয়ে গেল বুধবার হাসপাতালে ভর্তি হন ৬৯ বছর বয়সী ফুটবলার। প্রাথমিকভাবে শরীরে কোনো লক্ষণ দেখা না গেলেও সেখানে তার কোভিড-১৯ টেস্ট করা হয়। পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসায় অবাকই হয়েছেন কিংবদন্তির পরিবারের সদস্যরা।

কেনি স্কটল্যান্ডে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তার প্রতিভার পরিচয় পাওয়া যায়। তরুণ বয়সে সেল্টিক ক্লাবের হয়ে পেশাদারি জীবন শুরু করেন তিনি। তার দুর্দান্ত পারফরম্যান্সে শুরুর বছরই স্কটিশ লিগ শিরোপা জেতে ক্লাবটি।

১৯৭৭ সালে লিভারপুলে যোগ দেন কেনি। অলরেডদের হয়ে ৫১৫টি ম্যাচ খেলেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ১৭২ গোল। লাল জার্সিধারীদের আটবার ইংলিশ লিগ, তিনবার করে এফএ কাপ এবং ইউরোপিয়ান কাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন কেনি।

খেলোয়াড়ী জীবন শেষে কোচিংকে পেশা হিসেবে বেছে নেন তিনি। ১৯৯৫ সালে তার অধীনে প্রিমিয়ার লিগ টাইটেল জেতে ইংলিশ ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্স।

স্কটল্যান্ডের হয়ে ১০০টি আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলেন কেনি। স্বীকৃতিস্বরূপ ২০১৮ সালে তাকে নাইট উপাধি দেন ইংল্যান্ডের রানী দ্বিতীয় এলিজাবেথ। এরকম ব্যক্তিত্ব করোনায় আক্রান্ত হওয়ায় চিন্তি ফুটবল বিশ্ব।

-তথ্যসূত্র: বিবিসি/লিভারপুল এফসি

বাংলাদেশ/স্টাফ/রিপোর্টার