পুলিশ পরিচয়ে মানুষকে বাড়ি যেতে বলায় দুই যুবককে গণপিটুনি

দৈনিক২৪, জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বিন্দুসার কোল্ড স্টোরের সামনে পুলিশ পরিচয়ে টহলরত সন্দেহভাজন দুই যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। পরে পুলিশ আটক ওই দুই ব্যক্তিকে বুধবার (২২ এপ্রিল) দুপুরে মুন্সিগঞ্জ আদালতে প্রেরণ করেন।

আটকরা হলেন- সদর উপজেলার দয়ালবাজার গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে শান্ত মিয়া (২০) ও একই উপজেলার দশকানি গ্রামের মোহন মিয়ার ছেলে সোহান মিয়া (২৫)।


স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে পুলিশ পরিচয়ে লাঠি হাতে ওই দুই ব্যক্তি উপজেলার আবদুল্লাহপুর গ্রামের বিন্দুসার এলাকায় রাস্তায় চলাচলকারী লোকজনকে করোনার ভয় দেখিয়ে বাড়ি যাওয়ার জন্য শাসন করছিলেন। মাঝে মাঝে লাঠি দিয়ে মারতেও উদ্যত হচ্ছিলেন। পরে এলাকাবাসী তাদের পরিচয় জিজ্ঞাসা করলে তারা কখনও পুলিশ কখনও স্বেচ্ছাসেবক বলে জানান এবং ওই এলাকার লোকজনের সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হয়। এ সময় এলাকাবাসী তাদের আটক করে গণপিটুনি দিয়ে পুলিশ খবর দেন।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আওলাদ হোসেন জানান, আটক দুজন কখনও পুলিশ কখনও স্বেচ্ছাসেবক বেশে এলাকার লোকজনকে লাঠি হাতে ঘরে থাকার জন্য শাসন করছিলেন। এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে তাদের আটক করে পুলিশ খবর দিলে দুইজনকে আটক করে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ/দৈনিক২৪