করোনা মোকাবিলায় পিছিয়ে নেই রেড ক্রিসেন্টের যুব সদস্যরা

রাইয়ানুর রহমান, জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ১:২৩ পূর্বাহ্ণ, মে ১, ২০২০

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি,যুব রেড ক্রিসেন্ট কুষ্টিয়া ইউনিটের পক্ষ থেকে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সমস্ত ওয়ার্ড, নব নির্মিত পিসিআর ল্যাব, ডায়াগনস্টিক সেন্টার, কুষ্টিয়া মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতাল,কুষ্টিয়া নার্সিং ইনিষ্টিটিউট, হাসপাতালে অবস্থানরত এ্যাম্বুলেন্স, যানবাহন, হাসপাতালের আশেপাশের ফার্মেসি গুলোতে জীবানুনাশক স্প্রে এবং জনসাধারণকে সচেতনতা বৃদ্ধির কাজ করেন যুব সদস্যবৃন্দ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে যৌথ ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, এছাড়াও রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতাল, কুর্মিটোলা হাসপাতাল সহ যে সকল হাসপাতালে কভিড-১৯ এর রোগীরা আছেন, সেই সকল হাসপাতালে নিয়মিত কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।


অপরদিকে পিছিয়ে নেই অনন্য জেলা ইউনিট গুলো, করোনা সংকটে সিলেটে রেড ক্রিসেন্ট সোসাইটির ব্লাড ব্যাংকে দেখা দিয়েছিল রক্ত সংকট। থ্যালাসেমিয়া, ডায়ালাইসিস, কেমোথেরাপির রোগী ও প্রসুতিদের জন্য নিয়মিত রক্তের প্রয়োজন হয় যা অনেকাংশেই রেড ক্রিসেন্ট সরবরাহ করে।

সংকট এড়াতে ‘তুচ্ছ নয় রক্তদান, বাঁচাতে পারে একটি প্রাণ’ স্লোগানে নগরীর চৌহাট্টাস্থ মুজিব জাহান রেড ক্রিসেন্ট কেন্দ্রে স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম আয়োজন করা হয়। এছাড়া শহরে ভ্রাম্যমান বাস নিয়ে রক্তদাতাদের কাছে যাচ্ছে রেডক্রিসেন্ট সোসাইটি।

বাংলাদেশ/রাইয়ানুর/রহমান