সুরকার আজাদ রহমানের মৃত্যুতে ফখরুলের শোক

দৈনিক২৪, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:১০ পূর্বাহ্ণ, মে ১৭, ২০২০

দেশের বরেণ্য সংগীত পরিচালক, কণ্ঠশিল্পী ও সুরকার আজাদ রহমানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৬ মে) এক শোকবার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজাদ রহমানের সুরারোপিত অনেক হৃদয়স্পর্শী গান এদেশে প্রজন্মের পর প্রজন্ম ধরে সংগাতানুরাগী মানুষের মনকে আন্দোলিত করবে। তিনি ছিলেন বাংলাদেশের সঙ্গীত ভুবনের এক উজ্জল তারকা। বিভিন্ন শিল্পীর কণ্ঠে অসংখ্য জনপ্রিয় গানে সুরারোপ করে তিনি মানুষকে আনন্দিত ও আবেগাপ্লুত করেছেন। তিনি বেঁচে থাকবেন তার কর্ম ও সৃষ্টিতে।


বিএনপি মহাসচিব বলেন, এই অনন্য সংগীত সাধক দেশের সংগীত জগতকে করেছিলেন সমৃদ্ধ। সুরকার ও সঙ্গীত পরিচালক ছাড়াও তিনি সঙ্গীত বিষয়ক মূল্যবান গ্রন্থও রচনা করেছেন, যা সংগীতে আগ্রহী মানুষদের চাহিদা মিটিয়েছে। দেশের সংগীত পিপাসু মানুষকে বেদনায় ভারাক্রান্ত করে আজাদ রহমান না ফেরার দেশে চলে গেলেন। ফলে দেশের সাংস্কৃতিক অঙ্গনে সৃষ্টি হলো এক বিশাল শূন্যতা।

তিনি বলেন, আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।

এদিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও দেশের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার এবং বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চলচ্চিত্র নায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল অপর এক শোকবার্তায় আজাদ রহমানকে দেশের প্রতিভাবান বরেণ্য সন্তান হিসেবে উল্লেখ করে তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় নেতৃদ্বয় মরহুম আজাদ রহমানের রুহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যবর্গ ও গুণগ্রাহীদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করেন।

সুত্রঃ জাগো নিউজ

বাংলাদেশ/দৈনিক২৪