সিলিন্ডার বোঝাই পিকআপে গাঁজা-ইয়াবা-ফেন্সিডিল, আটক ৫

দৈনিক২৪, ক্রাইম রিপোর্ট চট্টগ্রাম
প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, মে ১৯, ২০২০

রাজধানীতে দুটি পিকআপভ্যান বোঝাই গ্যাস সিলিন্ডারের ভেতর অভিনব পন্থায় মাদক পরিবহন করা হচ্ছিল। এ কাজে জড়িত পাঁচজনকে রাজধানীর ধানমন্ডি ও নিউমার্কেট থানা এলাকা হতে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-২)।

দুটি পিকআপভ্যানে গ্যাস সিলিন্ডারের ভেতর সাড়ে ১৭ কেজি গাঁজা, ১৯০ বোতল ফেন্সিডিল ও ১,৩৭৫ পিস ইয়াবা ছিল। আটকরা হলেন মো. পলাশ মজুমদার (২০), মো. মারুফ (২২), মো. বিপ্লব হাসান (২৯),মো. রফিক গাজী (৩২) ও মো. সাইদুল ইসলামসহ (৩২)।


gaja-4.jpg

র‍্যাব-২ জানায়, মঙ্গলবার (১৯ মে) দুপুর সোয়া ১২ টার সময় র‍্যাব-২ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, দুটি পিকআপ ভ্যানযোগে মাদক ব্যবসায়ীরা পরস্পর যোগসাজশে আমদানিনিষিদ্ধ গাঁজা, ফেন্সিডিল ও ইয়াবা ট্যাবলেট নিয়ে মিরপুর রোড হয়ে ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় বিক্রির উদ্দেশ্যে আসছে। এই সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‍্যাবের আভিযানিক দল দুপুর সাড়ে ১২ টায় ধানমন্ডি থানার ১২/এ সড়কে পিকআপভ্যানটি আটকের অপেক্ষায় ওঁৎ পেতে থাকে। অতপর ১২টা ৪০মিনিটে পিকআপভ্যানটি ঘটনাস্থানে পৌঁছলে থামার জন্য সংকেত দিলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পিকআপভ্যান থামিয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করে বেশ কয়েকজন। সেখান থেকে মো. পলাশ মজুমদার মো. মারুফকে আটক করা হয়।

gaja-4.jpg

জিজ্ঞাসাবাদে পিকআপভ্যানে গ্যাস সিলিন্ডারের ভিতরে থাকা গাঁজা ও ফেন্সিডিলের কথা স্বীকার করে তারা। তাদের দেয়া তথ্য মতে পিকআপভ্যানে গ্যাস সিলিন্ডারের ভেতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা সাড়ে ১৭ কেজি গাঁজা ও ১৯০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। গ্রেফতাররা জানায়, তারা পরস্পর যোগসাজোশে দীর্ঘ দিন যাবৎ সীমান্তবর্তী এলাকা হতে মাদক কিনে পিকআপ ভ্যানযোগে বিভিন্ন মালামাল পরিবহনের অন্তরালে গাঁজা ও ফেন্সিডিল সুকৌশলে ঢাকায় নিয়ে এসে সরবরাহ ও বিক্রি করে আসছিল।

অন্যদিকে আরেকটি আভিযানিক দল দুপুর সোয়া ২ টার সময় নিউমার্কেট থানাধীন নিলক্ষেত মোড়, ব্র্যাক ব্যাংক এটিএম বুথের সামনে রাস্তায় পিকআপভ্যান আটকের অপেক্ষায় ওঁৎ পেতে থাকে। অতপর দুপুর আড়াইটার সময় পিকআপ ভ্যানটি ঘটনাস্থানে পৌঁছলে থামার জন্য সংকেত দিলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পিকআপভ্যান থামিয়ে পালানোর চেষ্টাকালে মো. বিপ্লব হাসান, মো. রফিক গাজী এবং মো. সাইদুল ইসলামকপ আটক করা হয়।

gaja-4.jpg

আটকদের জিজ্ঞাসাবাদ করলে পিকআপভ্যানে থাকা নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেটের কথা স্বীকার করে। তাদের দেয়া তথ্য মতে পিকআপ ভ্যানের ভেতর অভিনব পস্থায় লুকিয়ে রাখা ১,৩৮৫ পিস ইয়াবা পাওয়া যায়।

আটকরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন যাবৎ কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত এলাকা হতে মাদক দ্রব্য (ইয়াবা) কিনে পিকআপ ভ্যানযোগে বিভিন্ন মালামাল পরিবহনের অন্তরালে সুকৌশলে ঢাকায় এনে সরবরাহ ও বিক্রি করে আসছিল।

আটকদের মধ্যে পলাশ মজুমদার, মারুফ ও বিপ্লব হাসানের গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ জেলায়। আর মো. রফিক গাজীর বাড়ি পটুয়াখালী ও মো. সাইদুল ইসলামের বাড়ি নারায়ণগঞ্জ জেলায়। তাদের কাছ থেকে দুটি পিক আপভ্যান, ৫টি মোবাইল, ৫টি সিমকার্ড ও নগদ ২,৯০০ টাকা জব্দ করা হয়।

gaja-4.jpg

অভিযানের বিষয়ে জানতে চাইলে র‌্যাব-২ এর সিপিসি-১ এর কোম্পানি কমান্ডার শেখ নাজমুল আরেফিন (পরাগ) বলেন, মাদক ব্যবসায়ীরা প্রতিনিয়ত মাদক পরিবহনে নিত্যনতুন ও অভিনব কৌশল অবলম্বন করে আসছে। দেশের বিভিন্ন প্রান্তে মাদক পাচারের ট্রানজিট হিসেবে রাজধানী ঢাকাকে ব্যবহার করছে মাদক ব্যবসায়ীরা। ভারত ও মিয়ানমার হতে গাঁজা, ফেন্সিডিল ও ইয়াবা ট্যাবলেটের চালানগুলো এনে সড়ক, রেল ও বিমানপথে ছড়িয়ে দিচ্ছে চক্রটি। র‍্যাব এসব মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে দীর্ঘদিন ধরে গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে গাঁজা, ফেন্সিডিল ও ইয়াবাসহ পাঁচজনকে আটক করি। তাদের বিরুদ্ধে নিউমার্কেট ও ধানমন্ডি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সুত্রঃ জাগো নিউজ

বাংলাদেশ/দৈনিক২৪