ঈদের ছয় নাটকে মাহাবুব আল রশীদ খান

দৈনিক২৪, বিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, মে ২০, ২০২০

ছোট পর্দার ব্যস্ত অভিনেতা মাহাবুব আল রশীদ খান। সবাই তাকে অনুভব নামে চেনেন। নির্মাতা মোস্তফা সারওয়ার ফারুকীর হাত ধরে মিডিয়াতে পা রাখেন তিনি। তারপর কেটে গেছে পনেরো বছর।

দীর্ঘ এ ক্যারিয়ারে প্রায় দুই শতাধিক নাটকে অভিনয় করেছেন। সিকান্দার বক্স এবং এভারেজ আসলাম এই দুটি নাটকে অভিনয় করে ভীষণ রকম আলোচিতও হয়েছেন।


এছাড়াও আলপনা কাজল এবং খুটিনাটি খুনসুটি- এই দুটি নাটকও তাকে প্রশংসিত করেছে।

অনুভব কাজ করেছেন সিনেমাও। তার অভিনীত প্রথম সিনেমা ছিল হুমায়ুন আহমেদের চিত্রনাট্য ও তৌকির আহমেদ পরিচালিত দারুচিনি দ্বীপ। তারপর শামীম আহমেদ রনি পরিচালিত ‘ধ্যাততেরিকি’, সাকিব সনেটের ‘নোলক’ এবং সর্বশেষ শামীম আহমেদ রনি পরিচালিত ‘শাহেনশাহ’ ছবিতে কাজ করেছেন তিনি।

অভিনয়ের ব্যস্ততার ধারাবাহিকতায় আসছে ঈদেও তার অভিনীত বেশ কিছু নাটক দেখা যাবে। তারমধ্যে আরটিভিতে ঈদের দিন রাত ১০ টায় প্রচার হতে যাওয়া একক নাটক ‘ঈদ মোবারক’ উল্লেখযোগ্য। এটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত।’

‘আজও তুমি আর আমি’ নামে সকাল আহমেদ পরিচলিত নাটকটি প্রচার হবে মাছরাঙা টিভিতে, ঈদের ২য় দিন রাত ১০ টায়। ‘লুকিয়ে বাচুক ভালোবাসা’ নামে অনুভব অভিনীত নাটকটি পরিচালনা করেছেন তাইফুর জাহান আশিক। এটি প্রচার হবে বাংলাভিশনে ঈদের অনুষ্ঠানমালায়।

অনুভবের আরও একটি নাটক ‘ডিসট্রিক্ট লিডার’। এটি পরিচালনা করেছেন বর্ননাথ। প্রচারিত হবে মাছরাঙা টিভিতে ঈদের ২য় দিন। ৬ পর্বের ধারাবাহিক নাটক ‘ইস্কানদার শাহ একজন সুপার স্টার’ পরিচালনা করেছেন হিমু আকরাম। এটি প্রচারিত হবে আরটিভিতে।

অনুভবকে দেখা যাবে ছয় পর্বের নাটক ‘আনন্দ ভ্রমন’ এ। এটি পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। প্রচারিত হবে এটিএন বাংলায়।

প্রচারিত নাটকের প্রসঙ্গে অনুভব বলেন, ‘এবার করোনার জন্য বিবর্ণ এক ঈদ অপেক্ষা করছে সবার জন্য। দীর্ঘদিন লকডাউন থাকায় এবার কাজ করা হয়নি। আগেভাগে করা কিছু নাটক প্রচার হবে। যেগুলো প্রচারে আসবে সেগুলোতে দর্শক আমাকে ভিন্ন ভিন্ন চরিত্রে দেখতে পাবেন।’

অনুভব আরো বলেন, ‘এই ঈদটা সবারই ঘরবন্দী ঈদ হবে। তাই আমি সকলের উদ্দেশে বলবো আপনারা বাংলা নাটকের সাথেই থাকুন। বেশি বেশি বাংলা নাটক দেখুন। করোনা থেকে নিজেরা সতর্ক থাকবেন, অন্যকে সতর্ক করবেন।’

সুত্রঃ জাগো নিউজ

বাংলাদেশ/দৈনিক২৪