৬০০ পরিবারকে ঈদসামগ্রী দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা রিপন

দৈনিক২৪, নিজস্ব প্রতিবেদক ঢাকা
প্রকাশিত: ২:০২ পূর্বাহ্ণ, মে ২১, ২০২০

রাজধানীর কর্মহীন ৬০০ পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। বুধবার যাত্রাবাড়ীর কাজলায় সাড়ে তিনশ এবং ডেমরার কোনাপাড়া এলাকায় আড়াইশ পরিবারের মাঝ ঈদসামগ্রী বিতরণ করেন তিনি।

এ সময় স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিক সাঈদসহ সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।


জানা যায়, মহামারি করোনাভাইরাস সংক্রমণের প্রথম থেকে মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে নিয়মিত কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে আসছেন কামরুল হাসান রিপন। এর মধ্যে রমজান শুরু হলে ডেমরা, যাত্রাবাড়ী ও কদমতলী থানার বিভিন্ন ওয়ার্ডে নিয়মিত রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ করেন তিনি। সেই ধারাবাহিকতায় বুধবার প্রথম দিন ৬০০ পরিবারের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করেন। পর্যায়ক্রমে ছয় হাজার পরিবারকে ঈদসামগ্রী পৌঁছে দেবেন রিপন।

ঈদসামগ্রীতে মধ্যে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল, ১ কেজি চিনি, ১ কেজি সেমাই এবং হ্যান্ড স্যানিটাইজার রয়েছে।

এ প্রসঙ্গে কামরুল হাসান রিপন বলেন, আমি করোনা সংক্রমণের প্রথম থেকে ঢাকা-৫ আসন এবং মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে নিয়মিত ত্রাণ দিয়ে আসছি। রোজা শুরুর প্রথম দিন থেকে রোজাদারদের মধ্যে ইফতার দিয়ে আসছি প্রতিদিন। এখন মানুষের ইনকাম নেই এবং অনেকের ঈদসামগ্রী কেনার মতো সামর্থ্যও নেই।

তিনি বলেন, ঢাকা-৫ আসনে আমার বেড়ে ওঠা। এখানকার মানুষের সুখ-দুঃখ আবেগের সাথে আমি ছোটবেলা থেকে ওতপ্রোতভাবে জড়িত। সেই কারণে আমি এখানকার ছয় হাজার পরিবারের নাম তালিকা করেছি। পর্যায়ক্রমে সবাইকে ঈদসামগ্রী দেয়া হবে।

বাংলাদেশ/দৈনিক২৪